Share |

এনটিভি’তে ব্যতিক্রমী ইয়ুথ ডিবেইট শো ‘পার্সপেক্টিভ’

লন্ডন, ২ অক্টোবর : সামাজিক বিভিন্ন ইস্যুতে নিজেদের মতামত প্রদানে তরুণ প্রজন্মকে আগ্রহী করার লক্ষ্য সামনে রেখে এনটিভি ইউরোপ সম্প্রচার শুরু করেছে নতুন ইয়ুথ ডিবেইট শো ‘পার্সপেক্টিভ’। গত ১  সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এ অনুষ্ঠান এনটিভি স্কাই চ্যানেল ৮৩৮ এ প্রচারিত হবে প্রতি রবিবার লন্ডন সময় সকাল ১১টায়।
এনটিভি ইউরোপের হেড অব প্রোগ্রাম রবিন হায়দার খানের প্রযোজনা ও ট্রান্সমিশন ইন চার্জ আরাফাত খানের সহযোগিতায় তৈরী ব্যতিক্রমী এই ইয়ুথ ডিবেইট শো উপস্থাপনা করেছেন চলতি বছরের জিসিএসই পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জনকারী নাহিয়ান পাশা।
এনটিভি ইউরোপের সিইও সাবরিনা হোসেইন ও ডিরেক্টর মোস্তফা সরোয়ার বাবুর সার্বিক তত্বাবধানে নির্মিত ‘পার্সপেক্টিভ’র প্রতিটি এপিসোডে নির্ধারিত বিষয়ের পক্ষ-বিপক্ষে বিতর্কে অংশ নিয়েছেন ১২ থেকে ১৭ বছর বয়সী ৩ জনের দুটো গ্রুপ। বিচারক হিসেবে দায়িত্ব পালন করেছেন আরও তিনজন গুরুত্বপূর্ণ প্রফেশনাল। ৮ প্রিলিমিনারী, ৪ কোয়ার্টার ফাইন্যাল, ২ সেমি ফাইন্যাল এবং সর্বশেষ ১ ফাইন্যাল- সর্বমোট ১৫ পর্বে বিভক্ত এই ডিবেইট শো’তে বিজয়ী গ্রুপ ও সেরা বক্তাকে আনুষ্ঠানিক ভাবে সার্টিফিকেট ও পুরস্কার প্রদান করা হবে এনটিভি’র পক্ষ থেকে।
এনটিভি’র সিইও সাবরিনা হোসেন বলেন, তরুণ প্রজন্ম আমাদের ভবিষ্যত। সমাজের সমস্যা সম্ভাবনা নিয়ে তারুণ্যের সময় থেকেই তাদের মধ্যে সচেতনতা সৃষ্টি হোক, প্রতিটি গুরুত্বপূর্ণ ইস্যুতে তাদের কণ্ঠ হোক উচ্চকিত, এমনটিই আমরা চাই। এই ভাবনা থেকেই এনটিভি’র ইয়ুথ ডিবেইট শো ‘পার্সপেক্টিভ’।
প্রতি রবিবার সন্তানদের সাথে নিয়ে অনুষ্ঠানটি দেখার জন্য অভিভাবকদের প্রতি আহবান জানিয়ে এনটিভি ইউরোপের ডিরেক্টর মোস্তফা সরোয়ার বাবু বলেন, মালটিকালচারেল ব্রিটেনে মাথা উঁচু করে ঠিকে থাকতে হলে প্রতিটি সামাজিক ইস্যুতে উচ্চ কণ্ঠেই কথা বলতে হবে আমাদের সন্তানদের। তরুণ বয়স থেকেই তাদের মধ্যে যাতে সেই অভ্যাস গড়ে উঠে, ‘পার্সপেক্টিভ’ সেই চেষ্টারই একটি অংশ। অনুষ্ঠান পরিকল্পনা ও আয়োজনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে স্বেচ্ছাসেবী সংগঠন ‘কমিউনিটি হিরোজ’।