Share |

মেয়র আনিসুল হকের অবস্থা ভালোর দিকে

পত্রিকা রিপোর্ট
লন্ডন, ৯ অক্টোবর : লন্ডনে চিকিৎসাধীন ঢাকা দক্ষিণের মেয়র আনিসুল হকের অবস্থার বেশ উন্নতি হয়েছে। তিনি আগের চেয়ে ভাল আছেন। আগামী সপ্তাহ দুয়েকের মধ্যে তাঁকে আইসিইউ থেকে সাধারণ কেবিনে নেয়া হতে পারে। শুক্রবার টেলিফোনে আলাপকালে মেয়র আনিসুল হকের স্ত্রী রুবানা হক এই প্রতিবেদককে এসব তথ্য জানান।  তিনি জানান, লন্ডনে অবস্থানকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেয়রের খোঁজ খবর নিয়েছেন।  তিনি সন্ত্রানদের নিয়ে প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাত করেছেন। বৃহস্পতিবার লন্ডনের সেভয় হোটেলে এ সাক্ষাত অনুষ্ঠিত হয়।  
প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্র থেকে ফেরার পথে লন্ডনে দুদিনের যাত্রা বিরতি করেন। তিনি সেভয় হোটেলে অবস্থান করেন। স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী লন্ডনের হিথরো বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে যাত্রা করেন।  
জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেয়র আনিসুল হকের পরিবারের সাথে সাক্ষাতের আগ্রহ প্রকাশ করেন। এরপর বৃহস্পবিার আনিসুল হকের স্ত্রী রুবানা হক ও সন্তানরা হোটেলে গিয়ে প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাত করেন।   
রুবানা হক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেয়র আনিসুল হকের শারীরিক অবস্থা ও চিকিতসার খোঁজ খবর নিয়েছেন। প্রধানমন্ত্রী সব সময় আনিসুল হকের অবস্থার খোঁজখবর রাখছেন জানিয়ে রুবানা হক বলেন, প্রধানমন্ত্রীর ভালবাসা ও উদারতায় তিনি কৃতজ্ঞ। বলেন, এই কঠিন সময়ে প্রধানমন্ত্রীর এমন ভালবাসা তাঁকে সাহস যোগায়।
আনিসুল হকের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে জানিয়ে রুবানা হক বলেন, আগামী দু সপ্তাহের মধ্যে আনিসুল হককে নিবীড় পর্যবেক্ষণ কেন্দ্র (আইসিইউ) থেকে সাধারণ কেবিনে স্থানান্তর করতে পারবেন বলে আশা করছেন।
তিনি জানান, দিনের বেলা আনিসুল হক স্বাভাবিকভাবেই শ্বাস নিচ্ছেন। তবে ঝুঁকি এড়াতে চিকিতসকরা রাতে তাঁকে কৃত্রিম সহায়তা (ভেন্টিলেশন) দিয়ে রাখছেন।  রুবানা হক বলেন, শারীরিক পরিস্থিতি স্বাভাবিক হলে পুনর্বাসনের (রিহাব) কাজ শুরু হবে। সেই পুনর্বাসন কোথায় কিভাবে করলে ভাল হয়- তা নিয়ে তাঁরা ভাবছেন।  
গত ২৯ জুলাই ব্যক্তিগত সফরে সপরিবার যুক্তরাজ্যে আসেন মেয়র আনিসুল হক। অসুস্থ হয়ে পড়লে ১৩ আগস্ট তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। সেই থেকে আজ অবধি তিনি কারও সঙ্গে কথা বলতে পারেননি। স্ত্রী রুবানা হক তাঁর চিকিৎসার বিষয়টি সার্বক্ষণিক দেখভাল করছেন।