Share |

সিলেটে ব্রিটিশ পাসপোর্টসহ ২৩ লাখ টাকার ছিনতাই রহস্য

সিলেট, ২৯ নভেম্বর : সিলেটে এক নারীর ব্রিটিশ পাসপোর্টসহ ২২ লাখ ৮০ হাজার টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। বুধবার দুপুরে বিশ্বনাথে এ ঘটনা ঘটে।
উপজেলার বগিরচক (একাসুবাই) গ্রামের যুক্তরাজ্য প্রবাসী জুলহাস উদ্দিনের মা জরিনা বেগম (৭০) ও স্ত্রী জেবুন নাহার এ ছিনতাইয়ের শিকার হন। ঘটনার সময় অটোরিকশায় করে তারা বাজার থেকে বাড়ি ফিরছিলেন। জানা গেছে, বুধবার দুপুরে উপজেলা সদরের পুরাতন বাজারের উত্তরা ব্যাংক থেকে বউ ও শাশুড়ি পৃথক দুটি চেকে ২৩ লাখ ৭০ হাজার টাকা উত্তোলন করেন।
পরে সিএনজিচালিত অটোরিকশা করে বাড়ি যাওয়ার পথে বউ-শাশুড়ির ২২ লাখ ৭০ হাজার ও তাদের সঙ্গে থাকা রংমালা নামে অপর এক নারীর মোবাইলসেটসহ আরও ১০ হাজার টাকা ছিনতাই হয়। তবে এই ছিনতাইয়ের ঘটনায় নানা রহস্য দেখা দিয়েছে। শাশুড়ি জরিনা বেগমের দাবি, ব্যাংক থেকে তিনি কোনো টাকা উত্তোলন করেননি। তার পুত্রবধূ জেবুন নাহার মাত্র ১ লাখ ৫০ হাজার টাকা উত্তোলন করেছেন।
আর পুত্রবধূ জেবুন নাহারের দাবি, তারা দুটি চেকের মাধ্যমে ২৩ লাখ ৭০ হাজার টাকা উত্তোলন করেন। তার মধ্যে ব্যাংকে বসেই ১ লাখ টাকা এক ব্যক্তিকে দিয়ে বাকি ২২ লাখ ৭০ হাজার টাকা নিয়ে বাড়ি যাওয়ার পথে ছিনতাইয়ের শিকার হন। এ ব্যাপারে বিশ্বনাথ থানার ওসি শামসুদ্দোহা পিপিএম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঊর্ধ্বতন কর্মকর্তাসহ তদন্তের মাধ্যমে রহস্য উদঘাটনের চেষ্টা চলছে।