Share |

তোপের মুখে ডোনা? ট্রাম্প!

পত্রিকা রিপোর্ট
লন্ডন, ৮ জানুয়ারি:ছাড়তে হতে পারে হোয়াইট হাউজ! এমনকি শেষ হয়ে যেতে পারে ডোনা? ট্রাম্পের রাজনৈতিক ক্যারিয়ার। কারণ শুধু সম্প্রতি তুমুল শোরগোল ফেলে দেওয়া একটি বই। বইয়ের শিরোনাম ‘ফায়ার অ্যান্ড ফিউরি’।  প্রকাশ হওয়ার প্রায় সঙ্গে সঙ্গেই বেস্ট সেলার  তালিকায় উঠে আসা এই বইয়ের লেখক মাইকেল উলফ। বইয়ে উঠে এসেছে যুক্তরাষ্ট্রের বর্তমান প্রেসিডেন্টের জীবনের কথিত ভয়াবহ সব আচরণ। প্রশ্ন তোলা হয়েছে তার মানসিক সুস্থতা এবং প্রেসিডেন্ট হিসেবে দেশ পরিচালনার সামর্থ নিয়েও। খবর একাধিক শীর্ষ সংবাদমাধ্যমের।  
বইয়ে উঠে আসা বিস্ফোরক তথ্যের মধ্যে আছে, ডোনা? ট্রাম্প এমনিক তার নিজের প্রেসিডেন্ট হিসেবে অভিষেকের দিনেও ছিলেন রাগান্বিত এবং বিরক্ত। তার ক্ষেপাটে আচরণের কারণে বহু তারকাই এই অনুষ্ঠানে যোগ দিতে অস্বীকৃতি জানিয়েছিলেন। হোয়াইট হাউজে বাস করা নিয়েও ভীতি ছিল ট্রাম্পের মনে।  
বইয়ে আছে, ডোনা? ট্রাম্প ও মেলানিয়া ট্রাম্প আলাদা  রুমে ঘুমান এবং ট্রাম্প বিশেষ করে তার বন্ধু পতœীর দিকে ‘কুনজর’ দিতে পছন্দ করেন এমন ভয়ংকর তথ্যও। বইয়ে করা হয়েছে, ইভাঙ্কা ট্রাম্প স্বয়ং তার বাবার হাস্যকর চুলের স্টাইল নিয়ে হাসাহাসি করেন এমন কৌতুককর দাবিও। ট্রাম্প অবশ্য স্বাভাবিকভাবেই পুরোপুরি উড়িয়ে দিয়েছেন এই বইয়ের সব দাবি। এই বইটিকে ডাহা মিথ্যা এবং এর লেখককে একজন প্রতারক আখ্যা দিয়েছেন তিনি। ট্রাম্প বলেছেন, বইয়ের লেখককে কোনকালেই কোন সাক্ষাতকার দেন নি তিনি। বইয়ের লেখকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার ঘোষণাও দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ।  
আর লেখক মাইকেল উলফের দাবি এই একটি বইই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের খেল খতম করে দিতে যথেষ্ঠ।  যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী  থেরেসা মে অবশ্য এত কিছুর পরও ডোনা? ট্রাম্পকে এক রকম সমর্থনই দিয়েছেন। তিনি বলেছেন,  ‘ডোনা? ট্রাম্প যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ মঙ্গলের জন্যই কাজ করে যাচ্ছেন।’  
থেরেসা মে বলেছেন, যাবতীয় সমালোচনার পরও ডোনা? ট্রাম্পের যুক্তরাজ্য সফর থেমে থাকবে না।  এদিকে ‘ফায়ার অ্যান্ড ফিউরি‘ বইটির একটি ফ্রি সংস্করণ অনলাইনে ছেড়েছে উইকিলিকস। মনে করা হচ্ছে, বইয়ের দোকানে এই বইয়ের হার্ড কপির জনপ্রিয়তা রুখতেই এই কাজ করেছে উইকি লিকস।