Share |

হ্যারি-মেগানের বিয়েতে ২ হাজার ৬৪০ অতিথি

লন্ডন, ৫ মার্চ : যুক্তরাজ্যের বার্কশায়ারে অবস্থিত রাজপ্রাসাদ ‘উইন্ডসর ক্যাসেল’এ ১৯ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে ব্রিটিশ রাজপুত্র প্রিন্স হ্যারি ও সাবেক হলিউড অভিনেত্রী মেগান মার্কেলের বিয়ে। তাদের বিয়েতে কে বা কারা অতিথি হচ্ছেন তা নিয়ে জল্পনা-কল্পনার শেষ নেই। তবে সম্প্রতি জানা গেছে তাদের বিয়েতে ২ হাজার ৬৪০ জন ভাগ্যবান ব্যক্তিকে দাওয়াত করা হচ্ছে।
এদের মধ্যে যুক্তরাজ্যের সর্বচ্চরের মানুষ থাকবে বলে জানানো হয়েছে। প্রায় ১২’শ ব্যক্তিকে দাওয়াতের দায়িত্ব দেয়া হয়েছে ৯ অঞ্চলের ‘লর্ড ল্যাফটেনেন্ট’ কর্মকর্তাদের। যুক্তরাজ্যের প্রত্যেকটি রাজ্যেই লর্ড ল্যাফটেনেন্টরা রানীর ব্যক্তিগত প্রতিনিধি হিসেবে কাজ করেন। বাকি অতিথিদের মধ্যে বিভিন্ন দাতব্য সংস্থাগুলোর ২’শ জন প্রতিনিধি থাকবে। উইন্ডসর ক্যাসেল সম্প্রদায়ের সদস্য এবং বাসিন্দাদের মধ্যে ৬১০ জন এবং রাজপরিবারগুলো থেকে ৫৩০ জন সদস্যকে আমন্ত্রণ জানানো হবে। এছাড়া স্থানীয় দুই স্কুল, রয়েল ও সেন্ট জর্জ এর ১’শ শিক্ষার্থীকেও এ তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে।
তরুণ এই দম্পতি একটি সাক্ষাতকারে বলেন, বিয়েকে কেন্দ্র করে অনেকেই তাদেরকে শুভকামনা জানাচ্ছেন। এজন্য তারা প্রত্যেকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং এই বিশেষ দিনটিতে সবাইকে তাদের পাশে থাকার কথা বলেন।