Share |

আবারও লেবার পার্টি থেকে ‘সাসপেণ্ড’ খালিস উদ্দিন

লন্ডন, ১২ মার্চ : লেবার পার্টি থেকে আবারও সাসপেণ্ড হয়েছেন টাওয়ার হ্যামলেটস বারার কাউন্সিলার খালিস উদ্দিন। লেবার পার্টির একটি সূত্র মতে, গত ৭ মার্চ লেবার সেন্ট্রাল লেবার পার্টি এক চিঠিতে খালিস উদ্দিনকে সাসপেণ্ড করার কথা জানায়। এর ফলে তিনি লেবার পার্টির কোনো সভা-সমাবেশ বা প্রচারণায় অংশ নিতে পারবেন না। দলীয় শৃৃখলাবিরোধী আচরণের কারণ দেখিয়ে তাঁকে সাসপেণ্ড করা হয়েছে। 
উল্লেখ্য, এর আগে ২০১৬ সালে  খালিস উদ্দিনকে লেবার পার্টি থেকে বরখাস্ত করা হয়েছিল। ওই বছরের নভেম্বর মাসে তার বিরুদ্ধে আনীত অভিযোগ পর্যালোচনার পর সাসপেনশন প্রত্যাহার করে তাকে লেবার পার্টিতে ফিরিয়ে আনা হয়। 
২০১৫ সালে লেবার দলীয় মেয়র জন বিগস দায়িত্ব এসে খালিস উদ্দিনকে কাউন্সিলের স্পীকার হিসেবে দায়িত্ব দেন। 
 কর্তৃপক্ষকে জানানো হয়েছে। কেন এস্পয়ারে যোগ দিলেন এমন প্রশ্নের জবাবে বলেন, এ পার্টির সাথে যারা জড়িত কমিউনিটিতে তাদের অবদান দীর্ঘদিনের। এই পার্টির সাথে আমাদের লক্ষ্য উদ্দেশ্যের মিল থাকায় আমরা এটিকে সমর্থন দিচ্ছি।
সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী মেয়র নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করার জন্য ‘এস্পায়ার’ পার্টি থেকে মনোনীত হয়েছেন সাবেক ডেপুটি মেয়র কাউন্সিলার ওহিদ আহমদকে। এ দলের কাউন্সিলার প্রার্থীদের দ্রুত পরিচয় করিয়ে দেয়া হবে বলে জানান এসপায়ারের চেয়ারপার্সন কে এম আবু তাহের চৌধুরী।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয় কাউন্সিলার ওহিদ আহমদ নির্বাচিত হলে তাঁর প্রধান কাজ হবে বারার সকল মানুষের প্রতিনিধিত্ব করা। সবাইকে ঐক্যবদ্ধ করে এক কমিউনিটি হিসেবে গড়ে তোলা। তিনি হাউজিং সমস্যা সমাধানে সহনীয় দামের বাড়ি-ঘর নির্মাণ, শিক্ষাক্ষেত্রে উন্নয়ন, বেকারত্ব দূরীকরণ, চাকুরীর জন্য বিভিন্ন প্রশিক্ষণের ব্যবস্থা করা ও কমিউনিটি সেইফটি ইস্যুকে অগ্রধিকার দেবেন।
উল্লেখ্য, কাউন্সিলার ওহিদ আহমদ ২০০২ সাল থেকে ল্যান্সবারি ওয়ার্ডের কাউন্সিলার। তিনি গত ১৬ বছর ধরে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। লেবার প্রশাসনের সময় ২০০৬-২০১০ সাল পর্যন্ত তিনি অ্যাকশন অ্যান্ড ইয়ুথ সার্ভিস এবং রিজেনারেশন অ্যান্ড কমিউনিটি পার্টনারশীপে কেবিনেটের মেম্বার হিসেবে দায়িত্ব পালন করেন।
২০১০ সালের অক্টোবর থেকে ২০১৪সালের মে মাস পর্যন্ত তিনি কাউন্সিলের ডেপুটি মেয়রের দায়িত্ব পালন করেন। এছড়াও কাউন্সিলার ওহিদ আহমদ কেনিনেট মেম্বার হিসেবে কমিউনিটি সেইফটি, এডাল্ট হেলথ এন্ড ওয়েলবিং এবং ফাইনান্স বিভাগে দায়িত্ব পালন করেন। সংবাদ সম্মেলনে জানানো হয় ‘এস্পায়ার’ বারার প্রতিটি ওয়ার্ডে তাঁদের কাউন্সিলার প্রার্থী মনোনয়ন দেবে। ‘এস্পায়ার’ দলে ইতোমধ্যে ইনডিপেন্ডেন্ট গ্রুপের ১০জন কাউন্সিলার যোগ দিইয়েছেন।
কাউন্সিলার ওহিদ আহমদ ইস্ট লন্ডন ইউনিভার্সিটি থেকে এমবিএ ডিগ্রী লাভ করেন। কাউন্সিল পরিচালনায় দীর্ঘদিনের অভিক্ষ ব্যক্তিত্ব কাউন্সিলার ওহিদ আহমদ এবং তাঁর পুরো টিমকে আগামী নির্বাচনে জয়যুক্ত করার জন্য টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সকল অধিবাসীদের প্রতি আহবান জানানো হয়। 
সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন কাউন্সিয়ার ওহিদ আহমদ, দলের চেয়ারপার্সন কে এম আবু তাহের চৌধুরী, কাউন্সিলার ওলিউর রহমান, কাউন্সিলার মাহবুব আলম। এ সময় অন্যান্যর মধ্যে  উপস্থিত ছিলে কাউন্সিলার মুহাম্মদ মুস্তাকিম, কাউন্সিলার গোলাম কিবরিয়া, কাউন্সিলার মুফতি মিয়া, জাহেদ চৌধুরী প্রমুখ।