Share |

লুটনে মসজিদের সামনে ইমাম গুলিবিদ্ধ

পত্রিকা রিপোর্ট

লন্ডন, ০৯ এপ্রিল : লুটনের মসজিদ আল মাদানীর ইমাম গুলিবিদ্ধ হয়েছেন। ডেইলি মেইলের খবরে বলা হয়, গত বৃহস্পতিবার (৫ এপ্রিল) এশার নামাজের পরপরই এই ঘটনা ঘটে। একটি কালো বিএমডাব্লিউ গাড়ী থেকে তাঁকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। আহত ইমামের বয়স ৪৭ বছর। এ ঘটনার সাথে জড়িত সন্দেহে ৩০ ও ৩২ বছর বয়সী দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

ভিউরি পার্ক এলাকার মসজিদ আল মাদানীর ইমাম আইটিভিকে ঘটনার বর্ণনা দিতে গিয়ে?বলেছেন, তিনি মসজিদ আল মাদানি থেকে বের হন। এ সময় ফোর সিরিজের একটি ব্ল্যাক বিএমডব্লিউ কার তার সামনে দাঁড়ায়। তিনি ভেবেছিলেন হয়ত তাকে রাস্তা পারাপারের সুযোগ করে দেয়ার জন্য গাড়িটি থেমেছে। কিন্তু তারা উচ্চ শব্দে গাড়ী ইঞ্জিন চালু করে। পিছনের সিট থেকে একজন বন্দুক বের করে গুলি ছোড়ে।  ইমাম বলেন, প্রথম দুইটি গুলি লক্ষ্যভ্রষ্ট হলেও তৃতীয়টি তাঁর গায়ে লাগে। এর পরপরই তারা গাড়ী ঘুরিয়ে চলে যায়। তিনি বলেন, তিনি ঢিল ছুঁড়ে গাড়িটি ধাওয়া করেন। 

তাঁকে স্থানীয় ডান্সটেবল হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হয়। হাসপাতালে নেয়ার পর তিনি জানতে পারেন আরও এক ব্যক্তি গুলিবিদ্ধ হয়েছেন।  ইমাম আরো জানান, গাড়ীতে তিনজন ব্ল্যাকক কমিউনিটির যুবক ছিল। তাদের বয়স ২০ থেকে ৩০ এর মধ্যে হবে। পরবর্তীতে রাস্তার লোকজন এগিয়ে আসেন এবং আমাকে দ্রুত হাসপাতালে নেয়া হয়। তিনি মোট পাঁচটি গুলির শব্দ শুনতে পান বলে জানান। এ ঘটনায় আহত অপর ব্যক্তি অবস্থা আশংকাজনক বলে জানা গেছে। প্রসঙ্গত, পোর্টল্যান্ড রোডস্থ অধিকাংশ বাসিন্দা মুসলিম এবং এখানে বেশ কয়েকটি গাড়ীর গ্যারেজ রয়েছে।