Share |

বর্ণাঢ্য আয়োজনে ফেঞ্চুগঞ্জ এডুকেশন ট্রাস্টের উদ্বোধন

লণ্ডন, ১৪ মে : জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্যদিয়ে?আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে ফেঞ্চুগঞ্জ এডুকেশন ট্রাস্ট। এ উপলক্ষে গত ১৩ মে রোববার লন্ডনের মে ফেয়ার ভ্যানুতে বসেছিলো ফেঞ্চুগঞ্জ উপজেলা প্রবাসীদের মিলনমেলা।
অনুষ্ঠানে চ্যানেল এস‘র চেয়ারম্যান, বিশিষ্ট কমিউনিটি নেতা ও ট্রাস্টের প্রধান উদ্যোক্তা আহমেদ উস সামাদ চৌধুরী জেপি তাঁর স্বাগত বক্তব্যে সংগঠনের লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরেন।
তিনি বলেন, একটি ভেকেশোনাল ইন্সটিটিউট গড়ে তোলার লক্ষ্য নিয়ে এই ট্রাস্টের যাত্রা শুরু হলো। বাংলাদেশে একটি দক্ষ জনশক্তি গড়ে তোলার জন্য বিভিন্ন কারিগরি শিক্ষার পাশাপাশি ইংরেজী ভাষা শিক্ষা প্রদানে গুরুত্ব দেবে এই প্রতিষ্ঠান। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা রুম্মন। এরপর ফেঞ্চুগঞ্জের উপর নির্মিত একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।  অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন ব্যারিস্টার শহীদুল ইসলাম সাগর, ফারুক, আব্দুল গণি ও রওশন চৌধুরী মালিক। এক পর্যায়ে?ম্যাজিক প্রদর্শন করেন মানিকুর রহমান গনি।
মুনিরা পারভীনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ওয়ালথাম ফরেস্টের সাবেক কাউন্সিলার আবু সালেহ সালেহ, বাংলাদেশ সেন্টারের ভাইস চেয়ার মুহিবুর রহমান, ফেঞ্চুগঞ্জ এডুকেশন ট্রাস্টের ফাউন্ডার ট্রাস্টি এনাম ইসলাম, টিভি প্রেজেন্টার ও সংগঠনের ফাউন্ডার ট্রাস্টি ব্যারিস্টার রেজওয়ান হোসাইন, বিসিএর সাবেক সাধারণ সম্পাদক এম  এ মুনিম, লুটন ব্যারিপার্ক মসজিদের চেয়ারম্যান আবুল হোসেন ও বিবিসিসির সাবেক প্রেসিডেন্ট শাহগীর বখত ফারুক।
এই সংগঠনের আরেক উদ্যোক্তা ব্যারিস্টার নজরুল খসরুর সমাপনী বক্তব্যের পর ভোজপর্বের মধ্যদিয়ে?অনুষ্ঠান সমাপ্ত হয়। এরপর ছিলো সঙ্গীতানুষ্ঠান। এতে বিলেতের স্বনামধন্য দুই শিল্পী হিমাশু গোস্বামী ও গৌরী চৌধুরী সঙ্গীত পরিবেশন করেন। 
উল্লেখ্য, ফেঞ্চুগঞ্জ এডুকেশন ট্রাস্ট গঠন নিয়ে ইতিমধ্যে ইউকে, ইউরোপ, আমেরিকা মধ্যপ্রাচ্যসহ বিভিন্ন দেশে বসবাসরত প্রবাসীদের মধ্যে ব্যাপক সাড়া পড়েছে। ইতোমধ্যে প্রায় ১৮৫ জন প্রবাসী এই সংগঠনের ফাউন্ডার ট্রাস্টি ও ট্রাস্টি হয়েছেন।