Share |

সাংবাদিক চৌধুরী মুমতাজের মাতার ইন্তেকাল

সিলেট, ২১ মে : সিলেটের জ্যেষ্ঠ সাংবাদিক, দৈনিক মানবজমিনের বিশেষ প্রতিনিধি ও দৈনিক শ্যামল সিলেটের প্রতিষ্ঠাতা সম্পাদক চৌধুরী মুমতাজ আহমদের মা সৈয়দা আলিমা খাতুন (৯৩) আর নেই। ২০ মে রোববার সকাল ৯টায় তিনি নগরীর শেখঘাটস্থ শুভেচ্ছা ৬৩ নম্বর নিজ বাসায় ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
 সৈয়দা আলিমা খাতুন দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভূগছিলেন। রোববার তারাবিহ নামাজের পর হযরত শাহজালাল (রহ.) দরগাহ জামে মসজিদে মরহুমার জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। পরে তাকে দরগাহ কবরস্থানে দাফন করা হবে। সৈয়দা আলিমা খাতুন ভাষাসৈনিক ও শিক্ষাবীদ মরহুম মুসলিম চৌধুরীর স্ত্রী। মৃত্যুকালে তিনি তিন ছেলে ও এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।
তার বড় ছেলে চৌধুরী মুশতাক আহমদ লিডিং ইউনিভার্সিটিতে শিক্ষকতা করছেন। দ্বিতীয় ছেলে চৌধুরী মুফাদ আহমদ অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব এবং তৃতীয় ছেলে চৌধুরী মুমতাজ আহমদ সিলেটের জেষ্ঠ্য সাংবাদিক ও দৈনিক মানবজমিনের বিশেষ প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন। একমাত্র মেয়ে দিলারা চৌধুরী।
সিলেট জেলা প্রেসক্লাবের শোক : সাংবাদিক চৌধুরী মুমতাজ আহমদের রত্মগর্ভা মা সৈয়দা আলিমা খাতুনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সিলেট জেলা প্রেসক্লাব নেতৃবৃন্দ। এক শোকবার্তায় ক্লাবের সভাপতি আজিজ আহমদ সেলিম, নবনির্বাচিত সভাপতি তাপস দাস পুরকায়স্থ ও সাধারণ সম্পাদক শাহ্ দিদার আলম নবেল মরহুমার রূহের মাগফেরাত ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।