Share |

স্টেপনি শাহাজাল মসজিদের স্টিলের কাঠামো নির্মাণ সম্পন্ন : বৃকওয়ার্ক শুরু করতে জরুরী ভাবে দরকার ৫শ হাজার পাউন্ড

লন্ডন, ৪ জুন : ইস্ট লন্ডনের ঐতিহ্যবাহী স্টেপনি শাহাজাল মসজিদের স্টিল স্ট্রাকচারের কাজ সম্পন্ন হয়েছে। ব্রিকের কাজ শুরুর জন্য জরুরীভিত্তিতে দরকার প্রায় ৫শ হাজার পাউন্ড। ৩৮ বছর পুরোনো এই মসজিদটির নিজস্ব পারপাস-বি? ভবনের জন্য বছরের পর বছর চেষ্টা চললেও বাস্তবভিত্তিক কর্মসূচীর কারণেগত বছর থেকে নির্মাণ কাজ শুরু হয়।

গত সোমবার, ২৮ মে রামাদানের ফান্ডরেইজিং ক্যাম্পেইনের উদ্বোধনকালে সকলের সহযোগিতায় মসজিদের নির্মাণ কাজ অব্যাহত থাকবে বলে নেতৃবৃন্দ আশাবাদ প্রকাশ করেন।

মসজিদের চেয়ারম্যান ডা: মোহাম্মদ আলী বলেন, গত বছরের চ্যানেল এস লাইভ আপিলে সংগৃহীত হওয়া ২ শ হাজার পাউন্ডসহ মোট ৬শ হাজার বাজেট নিয়ে কাজ চলছে। কিন্তু এখনো জরুরীভাবে ৫শ হাজারসহ দরকার প্রায় ২.৮ মিলিয়ন পাউন্ড। অন্যতায় ব্রিকওয়ার্কসহ সামগ্রিক কাজ এগিয়ে নেয়া অসম্ভব।

সেক্রেটারী ফুল মিয়া আশাবাদী আল্লাহর ঘর নির্মাণের যে উদ্যোগ নেয়া হয়েছে সেটা বাস্তবায়ন হবে সকলের আন্তরিকতায়। তিনি ১জুন, শুক্রবার চ্যানেল এস লাইভ আপিলে ব্রিটেন ও ইউরোপের মুসলমানদের সাড়া কামনা করেন।

উল্লেখ্য ১৯৮০ সালে প্রতিষ্ঠার পর থেকেই স্টেপনি শাহাজালাল মসজিদ স্থানীয় কমিউনিটির কল্যানে বিশেষ করে শিশু ও তরুণদের সুপথে রাখার ক্ষেত্রে ভূমিকা রেখে চলেছে। বর্তমানে অস্থায়ী ব্যবস্থায় চলছে নামাজ ও  শিশু এবং বয়স্কদের ধর্র্মীয় শিক্ষা। জুম্মাবারর জায়গা না হওয়া-মুসল্লীদের নামাজ আদায় করতে হচ্ছে খোলামাঠে। মুসল্লীদের সাথে মতবিনিময়কালে মসজিদের খতিব মাওলানা তাজুল ইসলাম সবাই মসজিদ নির্মাণে পাশে থাকার আহবান জানান। তিনি বলেন, এটি শুধু স্টেপনিবাসীর দায়িত্ব নয়, পুরো ব্রিটেনের মুসলমানদেরও দায়িত্ব।
কমিটির  নেতৃবৃন্দ মসজিদের মুসল্লিদের নিয়ে মতবিনিময়কালে সাধারন মুসল্লীরা যথাসম্ভব সহযোগিতা অব্যাহত রাখার প্রতিশ্রুতি দেন। পরে মসজিদ কমিটির নেতৃবৃন্দ এবং সাধারন মুসল্লীরা স্টেপনি এলাকার বিভিন্ন বাসায় ফান্ডরেইজিং ক্যাম্পেইন পরিচালনা করেন। সংবাদ বিজ্ঞপ্তি