Share |

গ্রেটার চিটাগং এসোসিয়েশনের ইফতার

লন্ডন, ১১ জুন : যুক্তরাজ্যে বসবাসরত চট্টগ্রামবাসীর প্রতিনিধিত্বকারী সংগঠন গ্রেটার চিটাগং এসোসিয়েশন এক ইফতার অনুষ্ঠানের আয়োজন করে। গত জুন পূর্ব লন্ডনের হেইলিব্যারি সেন্টারে অনুষ্ঠিত ওই ইফতার দোয়া মাহফিলে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে এসোসিয়েশনের সদস্যরা পরিবার পরিজন নিয়ে যোগ দেন। ছিলেন পূর্ব লন্ডনের বাংলাদেশি কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ। প্রায় তিন শতাধিক অতিথির এই ইফতার আয়োজন চট্টগ্রামবাসীর এক মিলন মেলায় রূপ নেয়। 

এই ইফতার অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এসোসিয়েশনের সভাপতি ব্যারিষ্টার মনোয়ার হোসেন। অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক কাউন্সিলর সৈয়দ ফিরোজ গণি। 

ব্যারিষ্টার মনোয়ার হোসেন তাঁর বক্তব্যে উপস্থিত সকলকে শুভেচ্ছা জানান। তিনি এসোসিয়েশনের সকলকে পারস্পরিক যোগাযোগ বৃদ্ধি এবং সংগঠনের কার্যক্রম এগিয়ে নিতে আরও সক্রিয় ভূমিকা রাখার আহবান জানিয়ে বলেন, আগামী জুলাই রবিবার পূর্ব লন্ডরে রয়্যাল রিজেন্সি হলে চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানের আয়োজন করা হয়েছে। বিশাল এই আয়োজনকে সফল করতে আর্থিক অনুদানের পাশাপাশি প্রয়োজন সকলের সক্রিয়া অংশগ্রহণ। তিনি মেজবানির এই আয়োজনকে সফল করতে সকলকে সক্রিয় ভূমিকা রাখার আহবান জানান।

অনুষ্ঠানে দোয়া মোনাজাত পরিচালনা করেন মাওলানা আবুল কালাম আজাদ। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সৈয়দ নাহাস পাশা, ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলমগীর, মোহাম্মদ আলী, মীর রশিদ আহমেদ, সাজ্জাদুল ইসলাম, জাহাঙ্গীর আলম, আরশাদ মালিক, অনুপম সাহা প্রমুখ। অনুষ্ঠানে হামদ পরিবেশন করেন বাংলাদেশের জনপ্রিয় শিল্পী রাশিদা খান বানু শিশু শিল্পী তাসনিম রশিদ খান।