Share |

সিলেটে একসাথে আরিফ-কামরান

সিলেট, ১১ জুন : সিলেট সিটি কর্পোরেশনের বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান। রাজনীতির মাঠে কিংবা সিটি নির্বাচনে দুজনের অবস্থান বিপরীতমুখী। একজন আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত আর      অন্যজন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি রাজনীতির সাথে জড়িত। দুজনই এই দুই প্রধান রাজনৈতিক দলের কেন্দ্রীয় সদস্য। আসন্ন সিটি নির্বাচনে দুই প্রধান রাজনৈতিক দল দলীয় মনোনয়ন নিয়ে তাদের নির্বাচন করার কথা রয়েছে। তাই দুজনই সমানতালে চালিয়ে যাচ্ছেন প্রচারণা। সমবেদনা জানাচ্ছেন নগরবাসীর বিপদ আপদে। যোগ দিচ্ছেন বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে। আর এভাবেই তাদের দেখা হয়ে যাচ্ছে। দুজন যখন মুখোমুখি হন তখন দেখে বোঝার কোন উপায় নেই যে ভোটের মাঠে তারা একে অপরের প্রতিপক্ষ।

শনিবার সকাল নগরীর জিন্দাবাজার এলাকাতে একটি অগ্নিকান্ডের ঘটনায় আবারো এমন ঘটনার পুনরাবৃত্তি হল। মুক্তিযোদ্ধা গলিতে অগ্নিকান্ডে ৩টি প্রিন্টিং প্রেসের দোকান ভস্মিভূতস্থল পরিদর্শন করেছেন সাবেক মেয়র মহানগর আওয়ামী লীগের সভাপতি বদরউদ্দিন আহমদ কামরান। একই সময় সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ওই এলাকা পরিদর্শন করেন। কামরান আরিফ দুইজনই ক্ষতিগ্রস্থ হওয়া দোকান মালিকদের সঙ্গে কথা বলেন এবং তাদের সমবেদনা জানান। ঈদের আগে এই ক্ষতি সত্যিই ব্যবসায়ীদের জন্য সুখকর নয় বলে মন্তব্য করেন কামরান। ধৈর্য্য ধারনেরও আহবান জানান তিনি।

সময় মুক্তিযোদ্ধা সংসদের গলির ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ সহ নগরীর জিন্দাবাজার এলাকার ব্যবসায়ীরা ছিলেন।

প্রসঙ্গত, নগরীর জিন্দাবাজার মুক্তিযোদ্ধা গলিতে ভয়াবহ অগ্নিকান্ডে আনুমানিক ৪০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়। শনিবার সকাল সাড়ে ৭টার দিকে ঘটনা ঘটে। আগুনে পুড়ে যাওয়া দোকান গুলো হচ্ছে- সুমাইয়া প্রিন্টিং, আর আর প্রিন্টিং তাজিম অফসেট প্রেস। শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে বলে ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে।