Share |

‘হাও টু স্টার্ট এন এয়ারলাইন’ : ১৩ জুন চ্যানেল ফোরে প্রামাণ্যচিত্র

লণ্ডন, ১১ জুন : আশৈশব স্বপ্ন তাঁর আকাশে উড়বেন। নিজেই প্রতিষ্ঠা করবেন একটি এয়ারলাইন। কিন্তু সেই স্বপ্ন নিয়ে হাঁটা সহজ ছিলো না কখনোই। তবে এবার সেই স্বপ্ন বাস্তবায়নের পথেই এগুচ্ছে সব কাজকর্ম। একটি এয়ারলাইন চালু করা খুবই কঠিন বিষয় হলেও নিয়ে খুবই আশাবাদী বাঙালী তরুণ উদ্যোক্তা কাজী শফিকুর রহমান (৩২) তাঁর এই স্বপ্ন আর সাহসী উদ্যোগকে জনসম্মুখে তুলে ধরতে এগিয়ে এসেছে এদেশের স্বনামধন্য টেলিভিশন চ্যানেল ফোর। তারা কাজী শফিকুর রহমানের এয়ারলাইন্স ব্যবসার স্বপ্ন নিয়ে দীর্ঘ এক ঘন্টার প্রামাণ্যচিত্র নির্মাণ করেছে। 

আগামী ১৩ জুন বুধবার রাত সাড়ে ১০টায়  প্রামাণ্যচিত্রটি সম্প্রচার করা হবে।  হাও টু স্টার্ট এন এয়ারলাইনশিরোনামের এই প্রামাণ্যচিত্র পরিচালনা করেছেন আহমেদ পীরবাক্স, প্রডিউসারের দায়িত্ব পালন করেছেন এমি রাফাল এবং এক্সিকিউটিভ প্রডিউসার ছিলেন লারী ওয়ালফোর্ড। 

প্রামাণ্যচিত্রটি নির্মাণের জন্য কাজী রহমানের এয়ারলাইন্স ব্যবসার নানা উদ্যোগ, পরিকল্পনা এবং এর সফল বাস্তবায়নের জন্য নানা পদক্ষেপ নিয়ে দীর্ঘ দুই বছর ধরে চিত্রধারণ করে চ্যানেল ফোর। 

উল্লেখ্য, নব্বই দশকে বাংলাদেশ থেকে ব্রিটেন পাড়ি জমান কাজী শফিকুর রহমান। মাত্র কয়েক বছর আগে ব্রিটেনে সুন্না মাস্ক নাম দিয়ে সুগন্ধীর ব্যবসা শুরু করে অল্পদিনেই ব্যাপক সাফল্য লাভ করেন তিনি। গত কয়েক বছরে ব্রিটেনে একাধিক শাখা খোলা হয়েছে জনপ্রিয় এই সুগন্ধী ব্রান্ডের।  এই ব্যবসার সফলতার পর নিজের শৈশবের লালিত স্বপ্ন এয়ারলাইন ব্যবসা শুরুর উদ্যোগ নেন কাজী শফিকুর রহমান। আর গত ২০১৪ সালে ফিরনাছ এয়ারওয়েজ নামে ব্রিটেনে প্রথম শরিয়াভিত্তিক হালাল এয়ারলাইন চালুর ঘোষণা দেন তিনি। ইতোমধ্যে ফিরনাছ এয়ারওয়েজের বহরে যুক্ত হয়েছে ১৯ আসনের ব্রিটিশ প্রস্তুুতকারক বিএই জেটস্ট্রিম বিমান। বর্তমানে এয়ারক্রাফটির রেগুলেটরী অনুমোদনের কাজ চলছে।