Share |

আরতার কুকিং কম্পিটিশনে ২৮৪৩টি নোমিনেশন

লন্ডন, ২ জুলাই : এশিয়ান রেস্টুরেন্ট এন্ড ট্যাকওয়ে এওয়াডস সংক্ষেপে আরতা-র কুকিং কম্পিটিশনে প্রায় সাড়ে ৪শ রেস্টুরেন্ট এর নাম ঘোষনা করা হয়েছে। গত ২৫ জুন সোমবার ক্যানারীওয়ার্ফে অয়োজিত কুক অফ সিলেকশন ইভেন্টে জানানো হয়, ২৮৪৩টি নমিন্যাশন জমা পড়ে কাস্টমরাদের পক্ষ থেকে। এর মধ্যে প্রায় ১৮শ রেস্টুরেন্ট আগ্রহ প্রকাশ করে, যাদেরকে রেজিষ্টার্ড করা হয়। যা শুরু হয়েছিল গত ১০ জানুয়ারী। অনুষ্ঠানে বিশিষ্ট অতিথিরা বলেন, প্রায় ৫০ হাজার পাউন্ড মূল্যের ট্রফি ও নোমিন্যাশন প্রদানকারীদের মধ্যে একজনকে ব্রেন্ডনিউ কার প্রদানের মাধ্যমে সত্যিকারের ব্যতিক্রম নিয়ে আসছে আরতা।
এতে মূল বক্তা ছিলেন আরতা ফাউন্ডার এম এ মুনিম সালিক ও ক্যানার ওয়ার্ফের এমডি হাওয়ার্ড ডোবার। বিবিসির নিউজ প্রেজেন্টার ও আরতা এম্বেসেডর সামান্তা সিমন্দ শর্ট লিস্টেডদের নাম ঘোষণা করেন। অনুষ্ঠানে আরতা এম্বেসেডর যথাক্রমে ওয়ালি তসর উদ্দিন জেপি, বাংলাদেশ ক্যাটারাস এসোসিয়েশন ( বিসিএ) নেতা মিঠু চৌধুরী,বৃটিশ বাংলাদেশ ক্যাটারাস নেতা শাহনুর খান ও বৃটিশ বাংলাদেশ চেম্বার ( বিবিসিসি) নেতা এসবি ফারুক, সাবেক মেয়র পারভেজ আহমদ ও বিখ্যাত সেফ সামির ভেসডেবেন বক্তৃতা করেন।
বৃটেনের ফাইনাশিয়াল সিটি খ্যাত ক্যানারিওয়ার্ফের ত্রিশ তলায় কোম্পানী বোডরুমের এই অনুষ্ঠানে আয়োজন সহযোগি, আরতা এম্বেসেডার ও স্টিয়ারিং কমিটি মেমবাররা উপস্থিত ছিলেন। আরতা ফাউন্ডার এম এ মুনিম সালিক বলেন, কাস্টমার রিভিউ ও সোস্যাল মিডিয়া রিভিউ-এর মাধ্যমে আমরা প্রাথমিক বাছাই করেছি। ফাইনাল সিলেকশন এবং রিজন ভিত্তিক টপ টেন ঘোষনা করা হবে রিজওনাল কুকঅফ এবং জাজদের বিচারের ভিত্তিতে।
অনুষ্ঠানে বিবিসির নিউজ প্রেজেন্টার ও আরতা এম্বেসেডর সামান্তা সিমন্দ রিজন ভিত্তিক রেজিস্ট্রার্ড এবং সটলিস্টেড রেস্টুরেন্ট গুলোর ওপর ডিজিটাল প্রেজেন্টেশন দেন। আরতা স্ট্রিয়ারিং কমিটি চেয়ার জাকির খানের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে ক্যানারিওয়ার্ফের এমডি হাওয়ার্ড ডোভার পুরো আয়োজনকে ব্যতিক্রমি ও অনুপ্রেরনাদায়ক হিসেবে আখ্যা দেন।
অনুষ্ঠানে নোমিন্যাশন প্রদানকারী কাস্টমরাদের মধ্য থেকে একজন হোলিডে প্রাইজ বিজয়ী ও একজন নগদ ১ হাজার পাউন্ড বিজয়ীর নাম ঘোষনা করা হয়। এছাড়া মূল পুরস্কার ব্র্যান্ড নিউ কার বিজয়ীর জন্য রিজন ভিত্তিক সটলিসডেট কাস্টমারদের নির্ধারন করা হয় লটারির মাধ্যমে।  আরতা’র গ্রান্ড ফিনাল অনুষ্ঠিত হবে আগামী ৩০ সেপ্টেম্বর। ২৪শ ক্যাপাসিটি সম্পন্ন ইউরোপের অন্যতম বৃহৎ হোটেল ভেন্যু লন্ডন ও-টু (০২) ইন্টার কন্টিন্যান্টালেই হবে এই চুড়ান্ত জমকালো আসর।