Share |

রাণীর ‘ইয়াং লিডার’ আয়মান সাদিক

পত্রিকা রিপোর্ট
লন্ডন, ২ জুলাই : ব্রিটেনের রাণী দ্বিতীয় এলিজাবেথের হাত থেকে ‘কুইন্স ইয়াং লিডারস অ্যাওয়ার্ড’ গ্রহণ করেছেন বাংলাদেশি তরুণ উদ্যোক্তা আয়মান সাদিক (২৫)। গত ২৬ জুন মঙ্গলবার লন্ডনের বাকিংহাম প্যালেসে এক জাকজমকপূর্ণ অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন রাণী এলিজাবেথ।
বাংলাদেশে তরুণ জনগোষ্ঠীর শিক্ষার সুযোগ উন্নয়নে অনন্য অবদানের জন্য ‘কুইন্স ইয়াং লিডার অ্যাওয়ার্ড’ পেয়েছেন আয়মান সাদিক। তিনি ‘টেন মিনিটস স্কুল’-এর প্রতিষ্ঠাতা। পুরস্কার গ্রহণের পর আয়মান সাদিক ফেসবুকের এক স্ট্যাটাসে লিখেছেন, ‘এই অর্জন সমগ্র বাংলাদেশের!  একদম শুরু থেকেই সর্বপ্রকারের সহযোগিতা আর সমর্থন দিয়ে প্রতিনিয়ত ভরসা করে যাওয়ার জন্যে আইসিটি ডিভিশন আর রবিকে জানাই অসংখ্য ধন্যবাদ ও অশেষ কৃতজ্ঞতা! আর তারই সাথে হৃদয়গ্রাহী ভালোবাসা জানাই সে সকল স্বপ্নবাজ ও উদ্যমী শিক্ষার্থীদেরকে যাদের ভালোবাসা, সমর্থন ও শুভকামনায় স্বপ্নপূরণের পথে আমাদের যাত্রাটা এতটা সহজ হয়েছে! তোমাদের দেওয়া অমূল্য ভালোবাসা আর সমর্থনের কিছুটা ফিরিয়ে দিতেই এ অর্জনের স্বীকৃতিটুকু উৎসর্গ করলাম তোমাদের প্রতি! তোমরাই টেন মিনিটস স্কুল, তোমরাই বাংলাদেশ!’
প্রসঙ্গত, সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রভিত্তিক প্রভাবশালী সাময়িকী ফোর্বসের চলতি বছরে এশিয়ার সেরা ৩০ উদ্যোক্তার তালিকায়ও নাম এসেছে আয়মান সাদিকের। অনলাইন শিক্ষা-প্রতিষ্ঠান টেন মিনিটস স্কুলের প্রতিষ্ঠাতা হিসেবে আয়মান সাদিক এবং পরিবেশ রক্ষায় নবায়নযোগ্য জ্বালানি ব্যবহারের লক্ষ্যে প্রতিষ্ঠিত ‘চেঞ্জ’ নামের স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের প্রধান সাজিদ ইকবাল (২৭) ফোর্বসের তালিকায় ওঠে আসা বাংলাদেশি দুই তরুণ উদ্যোক্তা।