Share |

পূর্ব লন্ডনে বাঙালি ঘরে ডাকাতি

লন্ডন, ৩০ জুলাই : পূর্ব লন্ডনের টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সিডনী স্ট্রিটের এক বাঙালি ঘরে ফিল্মি স্টাইলে ডাকাতির ঘটনা ঘটেছে। ৯ সদস্যের ডাকাত দল শুক্রবার (২৭ জুলাই)  সকাল সাড়ে ৩টায় বাংলাদেশী এক পরিবারের ঘরে জোরপূর্বক প্রবেশ করে নগদ অর্থ, সোনা, ঘরের মূল্যবান জিনিসপত্র নিয়ে যায় বলে দাবী করা হয়েছে। ডাকাত দলের ঘরে প্রবেশের দৃশ্যটি সিসি ক্যামেরায় ধারা পড়ে। ওই ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে।
 ফেইসবুকে আহমদ নামক এক ব্যক্তি ভিকটিম পরিবারের একজন ইমরুল হোসেন এর স্ট্যাটাস শেয়ার করে লিখেছেন ডাকাত দলে বাঙালি, কৃষ্ণাঙ্গ, সাদা ও আফগান তরুণরা ছিল। তাদের বয়স আনুমানিক বিশের কোটায় হবে। তিনি বলেন, আমি লিভিং রুমে গরমের জন্য ফ্যান ছেড়ে ঘুমিয়ে ছিলাম। যাতে আমার ২ মাস বয়সী শিশু কন্যার অসুবিদা না হয়। হঠাৎ করেই তিন যুবক আমার ঘাড়ে অস্ত্র ঢেকিয়ে জিম্মি করে ফেলে। ২জন আমার বাবা-মা’র ঘরে প্রবেশ তাদের তাদের মারধর করে, তাদের কাছ থেকে সকল অর্থ নিয়ে যায়।
অপর দুইজন আমার ঘরে প্রবেশ করে তখন আমার স্ত্রী ঘুমিয়ে ছিলেন। সেখানে তারা আমার শিশু কন্যাকে জিম্মি করে সোনাসহ মূল্যবান জিনিস নিয়ে যায়। এসময় তারা আমার শিশুকে সাউটিং করতে থাকে। তাদের কয়েক আমার আরেক ভাইয়ের রুমে দরজা ভেঙ্গে প্রবেশ করে। সৌভাগ্যজনক তারা ৫ মাস বয়সী শিশু নিয়ে হলিডেতে রয়েছে। শেষ মুহুর্তে তারা আমার বড় ভাইয়ের ঘরে প্রবেশের চেস্টা চালায়। কিন্তু তারা ব্যর্থ হয়। তিনি ভিতর থেকে পুলিশ কল করলে তারা দ্রুত পালিয়ে যায়।
ডাকাতরা তাদের ঘরে প্রবেশের সময় ভিডিও সিসি ক্যামরায় ধরা পড়ে। ডাকাত দল কয়েকটি কারে করে আসে। পুলিশ ঘটনার তদন্তে নেমেছে।