Share |

আলহাজ্ব মোঃ আসহাব উদ্দিনের ইন্তেকাল

পত্রিকা রিপোর্ট
লন্ডন, ২০ আগস্ট :  চলে গেলেন বিলেতের বাংলা সংবাদপত্র অঙ্গনের অতি পরিচিত মুখ প্রবীণ কমিউনিটি ব্যক্তিত্ব আলহাজ্ব মুহাম্মদ আসহাব উদ্দিন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। ১৮ আগস্ট শনিবার ভোরে বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় পূর্ব লন্ডনের রয়্যাল লন্ডন হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৭৩ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে ২ মেয়ে নাতি-নাতনীসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।
২১ আগস্ট মঙ্গলবার ঈদের দিন বাদ জোহর ইস্ট লন্ডন মসজিদে তাঁর নামাজে জানাজা হওয়ার কথা। জানাজা শেষে তাঁকে কেন্টের সিডকাপে মুসলিম গোরস্থানে সমাহিত করার কথা রয়েছে। সিলেটের জগন্নাথপুর উপজেলার  শ্রীরামসী গ্রামের বাসিন্দা মোহাম্মদ আসহাব উদ্দিন পূর্ব লন্ডনের স্টেপনী গ্রীনে বসবাস করতেন। তাঁর মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়ার সাথে সাথে পরিবার, স্বজন ও সহৃদ শুভাকাঙ্খী মহলে শোকের ছায়া নেমে আসে।
ব্যক্তি জীবনে মোহাম্মদ আসহাব উদ্দিন ছিলেন আপাদমস্তক নম্র ভদ্র বিনয়ী একজন মানুষ। ছিলেন পরোপকারী। বাংলা সংবাদপত্র অফিসগুলোতে ছিলো তাঁর নিয়মিত যাতায়াত। সাংবাদিকদের সাথে ছিলো তাঁর সুসস্পর্ক। তিনি চন্দ্র মাসের তারিখ ও কমিউনিটির বিভিন্ন বিষয় নিয়ে নিয়মিত কলাম লিখতেন। বাংলা মিডিয়ায় তিনি চন্দ্র গবেষক হিসেবে সুপরিচিত ছিলেন। চন্দ্র মাসের তারিখ সম্পর্কে তিনি বিশেষ জ্ঞানের অধিকারী ছিলেন। মরহুমের বড় ছেলে আনোয়ার হোসাইন তাঁর পিতার রুহের মাগফেরাতের জন্য সকলের কাছে দোয়া কামনা করে মঙ্গলবার বাদ জোহর ইসট লন্ডন মসজিদে নামাজে জানাজায় উপস্থিত হওয়ার জন্য সকলের প্রতি অনুরোধ জানিয়েছেন।