Share |

লিবডেমে যোগ দিলেন রাবিনা খান

পত্রিকা রিপোর্ট
লন্ডন, ৩ সেপ্টেম্বর : নিজের গড়া দল ‘পিপলস অ্যালায়েন্স অব টাওয়ার হ্যামলেটসকে’ বিলুপ্ত করে সমর্থকদের নিয়ে মূলধারার দল লিবারেল ডেমোক্র্যাটস (লিবডেম) পার্টিতে যোগ দিয়েছেন। গত ২৯ আগস্ট বুধবার এক সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে তিনি এই দল বদলের কথা ঘোষণা করেন। সাবেক কাউন্সিলার আব্দুল আসাদ জানিয়েছেন, রাবিনার সঙ্গে লিবডেমে যোগ দিয়েছেন প্রায় ৫০ জন জ্যেষ্ঠ সদস্য। নতুন দলে যোগ দেওয়া উপলক্ষে ২৯ আগস্ট বুধবার পূর্ব লন্ডনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে উপস্থিত ছিলেন টাওয়ার হ্যামলেটস লিবডেমের চেয়ার এড লং, ‘পপলার অ্যান্ড লাইম হাউজ’ আসনের সংসদ সদস্য পদপ্রার্থী এলিন বাগশো, সাবেক কাউন্সিলর স্টেফানি ইটনসহ অনেকে।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, একটি উন্নত টাওয়ার হ্যামলেটস গঠন, ব্রেক্সিট সংক্রান্ত পরিস্থিতি মোকাবেলা, বিভাজনের রাজনীতিত প্রতিহত করা এবং স্থানীয় সরকারের সেবার মান উন্নয়নের লক্ষ্যে লিবডেম ও ‘পিপলস অ্যালায়েন্স অব টাওয়ার হ্যামলেটস’ দীর্ঘ দিন এক যোগে কাজ করেছে। আগামীতে টাওয়ার হ্যামলেটসে লিবডেমকে আরও শক্তিশালী করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন লিবডেমে যোগদানকারী নেতারা। সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ টাওয়ার হ্যামলেটসের বর্তমান মেয়রের বিভিন্ন সিদ্ধান্তের সমালোচনাও করেন।
লেবার পার্টির হয়ে রাজনীতিতে নামা রাবিনা একসময় যোগ দিয়েছিলেন টাওয়ার হ্যামলেটসের সাবেক মেয়র লুৎফুর রহমানের বলয়ে। লুৎফুর রহমান মেয়র পদ থেকে অপসারিত হলে তার সমর্থন নিয়ে মেয়র পদে নির্বাচনও করেন রাবিনা। সর্বশেষ নির্বাচনে লুৎফুর রাবিনা খানকে সমর্থন না দিয়ে কাউন্সিলার অহিদ আহমদকে সমর্থন দেন। এতে নাখোশ হয়ে রাবিনা নিজে দল গঠন করে নির্বাচনে অংশগ্রহণ করেছিলেন। ওই নির্বাচনে চমক দেখিয়ে ভোটের হিসেবে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছিলেন তিনি।