Share |

বার্মিংহামে আনন্দঘন ক্রীড়া উৎসব

বার্মিংহাম থেকে সাহিদুর রহমান সুহেল
১০ সেপ্টেম্বর : দিনভর নানা বিনোদন আর বাংলাদেশের ঐতিহ্যবাহি খেলাধুলার জমজমাট আয়োজনে উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হয়েছে বার্মিংহামে তৃতীয় ক্রীড়া উৎসব। বাংলাদেশ ক্রীড়া পরিষদ ইউকের আয়োজনে “ক্রীড়া উৎসব বার্মিংহাম-২০১৮-এর আসর বসেছিলো গত ২৮ আগস্ট মঙ্গলবার বার্মিংহামে স্থানীয় লেইজার সেন্টারে। এ আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে অনুষ্ঠান উদ্বোধন করেন বাংলাদেশী বংশোদ্ভুত লেস্টার সিটি ফুটবলার হামজা দেওয়ান চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লন্ডন বাংলা প্রেসক্লাবের সভাপতি সৈয়দ নাহাশ পাশা। সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সাব্বির হোসেন এবং পরিচালনা করেন সাধারণ সম্পাদক সাহিদুর রহমান সুহেল। বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, লেখক- সাংবাদিক, সাংস্কৃতিক ও কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত হয়ে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ, মিসবাউর রহমান, কবির উদ্দিন, সৈয়দ জমসেদ আলী,কমরেড মাসুদ আহমেদ, সাবেক কাউন্সিলর নাহার বেগম (নর্থাম্পটন) ও সলিসিটর মায়া আলী (কভেন্ট্রি), সলিসিটর তোফায়েল সাত্তার, মিসেস ফাতেমা হামিদ, একাউন্টেন্ট আবু নওশাদ, ক্রীড়া পরিষদের সহ সভাপতি ও বাংলা ভয়েস সম্পাদক মোহাম্মদ মারুফ, বাংলা কাগজ-র নির্বাহী সম্পাদক রিয়াদ আহাদ, লন্ডন বাংলা প্রেসক্লাবের জয়েন্ট সেক্রেটারি এ কে এম সুবহান, এটিএনের কায়সারুল ইসলাম সুমন ও জয়নাল ইসলাম, কামাল আহমেদ, মোস্তফা কামাল বাবলু, এম এ মুন্তাকিম, ক্রীড়া পরিষদের সহ সভাপতি নাসির উদ্দিন হেলাল ও কবির উদ্দিন, কামাল আহমেদ, সমশেদ বখত চৌধুরী, ক্রীড়া পরিষদের সহ সভাপতি আমিরুল ইসলাম বেলাল, ক্রীড়া পরিষদের মহিলা সম্পাদিকা স্বপ্না বেগম, সুমিতা খান, শেফালী ও সৈয়দা পারভীন লাভলী, ক্রীড়া পরিষদের জয়েন্ট সেক্রেটারি জাহিদ লিটন ও জাহাঙ্গীর বখত, ক্রীড়া পরিষদের লোকমান হোসেন ও শানুর সিরাজুল ইসলাম ও সাঈদ আহমেদ (লেস্টার), সংস্কৃতিকর্মী সাইফুর রাজা চৌধুরী জিলু, লিটন (নটিংহাম), সৈয়দ এলাহী হক সেলু, বাংলা মেইলের জিয়া তালুকদার, বাংলা কাগজের রাজু আহমেদ, রুবেল চৌধুরী (ইয়র্ক), মুহাম্মদ শরীফ প্রমুখ।
প্রকৃতির বৈরী আচরণ উপেক্ষা করে বিলেতের বিভিন্ন প্রান্ত থেকে বাংলাদেশিদের অংশগ্রহণ দেশীয় খেলাধুলা নিয়ে ক্রীড়া উৎসব অনেকটা প্রাপ্তির নিঃশ্বাস ফেলে! শৈশবের স্মৃতি নিয়ে জওয়ান-বুড়া খেলেছেন তালের সাথে তাল মিলিয়ে। 
অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলো- জনমত, সুরমা, পত্রিকা, দেশ, বাংলা কাগজ, বাংলা ভয়েস, বাংলা মেইল, করি লাইফ ও এ১০ প্রিন্টার্স। ক্রীড়া উৎসবে অন্যতম আকর্ষণ ছিল লন্ডন বাংলা প্রেসক্লাব বনাম বার্মিংহাম বাংলা মিডিয়া ফুটবল ম্যাচ এবং ঐ ম্যাচে প্রধান অতিথি হামজা চৌধুরীর উভয় দলের হয়ে খেলা। হামজা দেওয়ান চৌধুরীকে বাংলাদেশ ক্রীড়া পরিষদ ইউকের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট হাতে তুলে দেন লন্ডন বাংলা প্রেসক্লাবের সভাপতি সৈয়দ নাহাস পাশা।