Share |

ইউকে বাংলা টি১০ ক্রিকেট টুর্নামেন্ট : এটিএন বাংলা চ্যাম্পিয়ন

পত্রিকা রিপোর্ট
লন্ডন, ১০ সেপ্টেম্বর : ব্রিটেনের বাংলা মিডিয়ার সংবাদ কর্মীদের নিয়ে লন্ডনে প্রথমবারের মত অনুষ্ঠিত ইউকে বাংলা টি১০ ক্রিকেট টুর্নামেন্ট চ্যাম্পিয়ন হয়েছে এটিএন বাংলা। ৮ সেপ্টেম্বর শনিবার পূর্ব লন্ডনের হেকনি মার্শেস ক্রিকেট গ্রাউন্ডে দিনব্যাপী অনুষ্ঠিত হয় এই টুর্নামেন্ট। মোট ৮টি দল এতে অংশ নেয়।  
এইট এ সাইড- এই টুর্নামেন্টের প্রতিটি খেলা হয় ১০ ওভারের, প্রতি ওভার হয় ৪ বলের। দুই গ্রুপ ভাগ করে অনুষ্ঠিত হয় গ্রুপ পর্বের খেলা। দুই গ্রুপের শীর্ষ দু‘টি দল বেতার বাংলা ও এটিএন বাংলার মধ্যে অনুষ্ঠিত হয় ফাইনাল ম্যাচ।  ফাইনালে প্রথমে ব্যাট করতে নেমে বেতার বাংলা ১০ ওভারে করে মাত্র ৭৪ রান। জবাবে এটিএনবাংলা কোন উইকেট না হারিয়ে কয়েক ওভার হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায়।   
এই টূর্নামেন্টের মূল আয়োজক ছিল ক্যানারিওয়ার্ফ গ্রুপ। টুর্নামেন্টে অংশ নেয়া ৮টি দলের মধ্যে এ গ্রুপে ছিল- চ্যানেল এস, এটিএন বাংলা, লন্ডন বাংলা প্রেসক্লাব, ইক্বরা বাংলা। গ্রুপ বি-তে ছিল বেতার বাংলা, টিভি ওয়ান, চ্যানেল আই, অর্গেনাইজার ইলেভেন।  ৮টি দলকে জার্সি দিয়ে স্পন্সর করে প্রবাসী পল্লী, সুন্দরবন, সিটি লর্ড, ফিস্ট এন্ড মিস্টি, ভ্যানটিজ এক্সিডেন্ট  ম্যানেজম্যান্ট ক্লেইম, মিন্ট ক্যাটারিং, হ্যাবার হিল ইলেক্ট্রিক ও হোয়াইট টাউন লন্ড্রি।
খেলা শেষে আয়োজকদের পক্ষে জাকির খান, শহীদুল আলম রতন, মোস্তাক আলী বাবুল, আবু সুফিয়ান, নাহিদ নেওয়াজ রানা, জেএমজি কার্গোর এমডি মনির আহমদ, এটিএনবাংলার ডায়রেক্টর সুফি মিয়া, বেতার বাংলার সিইও নাজিম চৌধুরী পুরষ্কার বিতরণ করেন।  ম্যান অব দ্য ফাইনাল ফোহাদ, সেরা বোলার ফোহাদ, সেরা ব্যাটসম্যান সোহাগ এবং ম্যান অব দ্য টুর্নামেন্টের স্বীকৃতি পান সোহাগ। ম্যান অব দ্য টুর্নামেন্ট সোহাগকে বাংলাদেশ বিমানের রিটার্ন টিকেট দিয়েছে জেএমজি এয়ারকার্গো।