Share |

ঘর ভাঙছে বরিস জনসনের

পত্রিকা রিপোর্ট
লন্ডন, ১০ সেপ্টেম্বর : সাবেক পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসনের সময়টা মোটেই ভালো যাচ্ছে না। ব্রেক্সিট নিয়ে প্রধানমন্ত্রী থেরেসা মের সঙ্গে বিরোধের জের ধরে গত জুলাই মাসে মন্ত্রীসভা থেকে পদত্যাগ করেন। এবার ভাঙছে তার ২৫ বছরের পুরনো সংসার।
৭ সেপ্টেম্বর শুক্রবার এক যৌথ বিবৃতিতে বরিস জনসন এবং তাঁর স্ত্রী মেরিনা হুইলার জানান, তাঁরা দুজনে আলাদা হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। দুজনের ভালোর জন্যই তারা এমন সিদ্ধান্ত নিয়েছেন। তবে বন্ধু হিসেবে তাদের সম্পর্ক বজায় থাকবে। তাঁরা তাদের চার সন্তানের দেখভাল অব্যাহত রাখবেন।  
বরিস জসন তাঁর স্ত্রীর সাথে প্রতারণা করছেন এবং অন্য এক নারীর সাথে গোপন সম্পর্ক রক্ষা করছেন-দ্য সান পত্রিকায় এমন খবর প্রকাশিত হওয়ার পর তাঁরা এমন বিবৃতি দিলেন। তারা জানান, কয়েক মাস আগেই তারা আলাদা হয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তবে আলাদা হয়ে গেলেও চার সন্তানের কারণে তারা নিজেদের মধ্যে বন্ধত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখার অঙ্গীকার করেছেন।
বরিস জনসন নানা কারণে ব্রিটিশ রাজনীতিন এক আলোচিত চরিত্র। তিনি কিছুদিন আগে বোরকা পরিহিত মুসলিম নারীদের বিন ব্যাগের সঙ্গে তুলনা করে তুমুল সমালোচনার শিকার হন। তাঁর সংসার ভাঙ্গা নিয়ে আলোচনার মধ্যেই তিনি রোববার প্রধানমন্ত্রীর থেরেসা মের ব্রেক্সিট পরিকল্পনাকে সুইসাইট ভেস্টের সঙ্গে তুলনা করে নতুন বিতর্কের সূচনা করেন।