Share |

প্রধানমন্ত্রী লন্ডনে আসছেন

পত্রিকা রিপোর্ট
লন্ডন, ১০ সেপ্টেম্বর : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২১ সেপ্টেম্বর শুক্রবার লন্ডনে আসছেন। যুক্তরাষ্ট্রে জাতিসংঘের অধিবেশনে যাওয়ার পথে তিনি লন্ডনে দুই দিনের যাত্রাবিরতি করবেন বলে জানা গেছে।  
আওয়ামী লীগের একাধিক সূত্র জানায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রে যাবেন জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে। যাওয়ার পথে তিনি লন্ডনে দুদিন অবস্থান করবেন। এ সময় তিনি যুক্তরাজ্য আওয়ামী লীগের নেতাকর্মীদের নেতাকর্মীদের সাথে সাক্ষাত করবেন।  বিশেষ করে আগামী নির্বাচনকে সামনে রেখে তিনি যুক্তরাজ্যে আওয়ামী লীগের শুভাকাাখীদের সাথে আলাপ করবেন। মিলিত হবেন ছোটবোন শেখ রেহানার পরিবারের সঙ্গেও। তবে লন্ডনে প্রধানমন্ত্রীর সরকারী বা আনুষ্ঠানিক কোনো কর্মসূচি নেই।
আাগামী ২৯ সেপ্টেম্বর প্রধানন্ত্রীর ঢাকার ফেরার কথা রয়েছে। যাওয়ার আগে আবারও তিনি লন্ডনে যাত্রা বিরতি করার সম্ভাবনা রয়েছে বলে জানান যুক্তরাজ্য আওয়ামী লীগের এক নেতা।  
এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে কেন্দ্র করে তাঁকে লন্ডনে স্বাগত জানানোর লক্ষ্যে প্রস্তুতি সভা করেছে যুক্তরাজ্য আওয়ামী লীগ। যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক দেশ থেকে দ্রুত ফিরছেন। প্রধানমন্ত্রীর সফরের আগে দেশ থেকে ফিরছেন উদীয়মান নেতা যুক্তরাজ্য ছাত্রলীগের সহ সভাপতি সাওয়ার কবিরও।  
বরাবরের মত এবারও যুক্তরাজ্য বিএনপি প্রধানমন্ত্রীর সফরের সময় বিক্ষোভ করার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে।