Share |

৩১ মার্চ মুক্তিযুদ্ধের সংগঠক ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

লন্ডন, ১১ ফেব্রুয়ারি : বাংলাদেশ সেন্টারের সাথে সম্পৃক্ত মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের সংগঠকদের সংগঠকদের সংবর্ধনা দেবে বাংলাদেশ সেন্টার ম্যানেজমেন্ট কমিটি। আগামী ৩১ মার্চ এ সংবর্ধনার আয়োজন করা হবে।  সেন্টারের নব নির্বাচিত ম্যানেজমেন্ট ও উপদেষ্টা কমিটির অভিষেক, বাংলাদেশ সেন্টারের সাথে সম্পৃক্ত মহান মুক্তিযুদ্ধের সময় যুক্তরাজ্যের সংগঠক ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান ও মহান স্বাধীনতা দিবস উদযাপন জাকজঁমকপূর্ণভাবে আয়োজন করার জন্য সর্ব সম্মতিক্রমে সিন্ধান্ত নেয়া হয়। বাংলাদেশ সেন্টার লন্ডন’র ম্যানেজমেন্ট কমিটি ও উপদেষ্টা পরিষদের এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। গত ১০ ফেব্রুয়ারি রবিবার পূর্ব লন্ডনের স্টিফোর্ড সেন্টারে ওই সভা অনুষ্ঠিত হয়।  
সভায় আরও সিদ্ধান্ত হয় যে, মহান শহীদ ও  আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে আগামী ২০ ফেব্রুয়ারি বুধবার সন্ধ্যা আটটায় পূর্ব লন্ডনের নিডা কমিউনিটি হলে আলোচনা সভা হবে। এরপর রাত ১২-০১ মিনিটে লন্ডনের আলতাব আলী পার্কের কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করা হবে। এসব অনুষ্ঠানে সেন্টারের চেয়ারম্যান ও লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনের হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম উপস্থিত থাকবেন।  
সেন্টারের ম্যানেজমেন্ট কমিটির সিনিয়র ভাইস- চেয়ারম্যান মুহিবুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ হাইকমিশন লন্ডনের ফার্স্ট সেক্রেটারি এবং হেড অব চ্যান্সরী সুদিপ্তা আলম, সেন্টারের প্রধান উপদেষ্টা নবাব উদ্দিন, উপদেষ্টা পরিষদের সদস্য এম এ মুনিম, খালেদ চৌধুরী, নোয়ার চৌধুরী, ম্যানেজমেন্ট কমিটির ভাইস-চেয়ারম্যান শাহনুর খান, আশরাফ উদ্দিন, মানিক মিয়া, ডা: আলাউদ্দিন আহমদ, মাহবুব আহমদ রাজু, মামুন রশীদ, শিব্বির আহমেদ, দিলওয়ার হোসেন, জাকির হোসেন, করিম মিয়া শামীম, ইনামুল হক চৌধুরী, জাহাঙ্গীর খান, আব্দুল আলীম রশীদ ফজলু, আলী আহমেদ বেবুল, শওকত মাহমুদ টিপু, নিজাম উদ্দিন, মোহাম্মদ শামীম আহমদ, মিসবাবুল বর লুকু, ফখরুল ইসলাম। সভায় উপস্থিত ছিলেন সেন্টারের প্রধান নির্বাহী এস এম মোস্তাফিজুর রহমান।
সভায় সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন জানান, বাংলাদেশ সেন্টার ভবনের সংষ্কার কাজ সরেজমিনে দেখার জন্য ৪ ফেব্রুয়ারি সেন্টারের একটি প্রতিনিধি দল ভবন পরিদর্শন করেন। সংস্কার কাজের দায়িত্বে থাকা সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন ইতিমধ্যে সেন্টারের প্রায় ৫০ ভাগ কাজ সম্পন্ন হয়েছে এবং অচিরেই বাকি কাজ সম্পন্ন করে সেন্টারটি ম্যানেজমেন্ট কমিটির নিকট হস্তান্তর করা হবে। সেন্টারের সাধারণ সম্পাদক আরো জানান, শিগরই সেন্টারের চেয়ারম্যান ও লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনের নতুন হাইকমিশনার সাঈদা মুনা তাসনিমের নেতৃত্বে ম্যানেজমেন্ট কমিটি ও উপদেষ্টা পরিষদের সকল কর্মকর্তা ও সদস্যদের নিয়ে বাংলাদেশ সেন্টার ভবনের সংষ্কার কাজ সরেজমিনে পরিদর্শন করার ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।