Share |

রামাদ্বানে আজডার বিশেষ আয়োজন

পত্রিকা রিপোর্ট
লন্ডন, ১৫ এপ্রিল : পবিত্র রামাদ্বান মাস সমাগত। মাত্র কয়েক সপ্তাহ পরেই বিশ্ব মুসলিম সম্প্রদায় মহান সৃষ্টিকর্তার নৈকট্যলাভের এই মহিমান্নিত মাসে রোজা পালন শুরু করবে। কেবল পানাহার থেকে বিরত থাকা নয়; ইফতার ও সেহরির বিশেষ আয়োজনের জন্যও রমজান মাস মুসলিমদের কাছে বিশেষ গুরুত্বপূর্ণ। পবিত্র এই মাসে খাবারের বৈচিত্রের প্রতি লক্ষ্য রেখে মুসলিম বিশ্বের বিভিন্ন প্রান্তের পাঁচটি বিশেষ রেসিপি নিয়ে হাজির হয়েছে সাশ্রয়ী কেনাকাটার জন্য ব্রিটেনের সুপরিচিত রিটেইল ব্রাণ্ড আজডা। খাবার নিয়ে লেখালেখি ও গবেষণা করেন এমন ব্লগার এবং বিখ্যাত শেফরা রামাদ্বানের জনপ্রিয় এসব রেসিপি দিয়েছেন।  
এসব রেসিপির মধ্যে রয়েছে হাঙ্গেরির মুসলিম সম্প্রদায়ের শীর্ষ পছন্দের তালিয়কায় থাকা চিকেন অ্যান্ড রেড পেপার ফ্রাইড উডন নুডলস। রসনা বিষয়ক ব্লগার রাধিকার কাশমিরি কোফতা কারি উইথ সাফরন ইনফিউজড কুচকুচ।  
২০১৮ সালের মাস্টরশেফ প্রতিযোগী জালিহা অলপিনের দেয়া মধ্যপ্রাচের ইফতারে জনপ্রিয় খাবার স্কুইড সেমবল এবং খাবার বিষয়ক ব্রিটিশ লেখক ডিনা বেগমের পছন্দের রেসিপি চা মালাই কেক।
সবগুলো রেসিপি সংশ্লিষ্ট ব্যক্তিদের টুইটারে পাওয়া যাবে। আর এসব রেসিপি তৈরির সকল উপকরণ আজডার এক ছাদের নিচেই মিলবে। ব্রিটেনের মুসলিম সম্প্রদায়েরর জন্য বিশ্বের বিভিন্ন প্রান্তের মুসলিমদের খাবারের সকল উপকরণ হাজির করেছে আজডা। আজডা স্টোর কিংবা অনলাইনে এসব পণ্য ও উপকরণ কেনা যাবে। আর আজডার উপকরণে তৈরি খাবারগুলো সকলের সাথে শেয়ার করারও আহবান জানিয়েছে প্রতিষ্ঠাননি। হ্যাশটেগআজডাসেলিব্রেটরামাদ্বান- রেসিপিগুলো শেয়ার করা যাবে।