Share |

কার্ডিফে সংবর্ধনায় সিক্ত টাইগাররা

লন্ডন, ৮ জুন : কার্ডিফের ওয়েলস পার্লামেন্টে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে উষ্ণ সংবর্ধনায় অভিষিক্ত করেছে যুক্তরাজ্যের বাংলাদেশ হাইকমিশন। গত বৃহস্পতিবার ৬ জুন এ সংবর্ধনার আয়োজন করা হয়।
বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশের তৃতীয় ম্যাচের প্রারম্ভে ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে রেকর্ড রানে বিজয়ের পর বাংলাদেশ দলকে দেওয়া এ সংবর্ধনা ছিল উৎসবমুখর। বর্ণাঢ্য সংবর্ধনা অনুষ্ঠানে বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়, কর্মকর্তাসহ অভ্যাগত অতিথিদের সাদর অভ্যর্থনা জানান যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীম।
অনুষ্ঠানে গেস্ট অব ওনার ছিলেন বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এবং ওয়েলসের আন্তর্জাতিক সম্পর্ক ও ভাষাবিষয়ক মন্ত্রী ইলোনেড মর্গান। যুক্তরাজ্যের ১২ জন সাংসদ, কার্ডিফের মেয়র ডেন ডিয়াথসহ বাংলাদেশি-ব্রিটিশ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
বাংলাদেশ, ওয়েলস ও যুক্তরাজ্যের জাতীয় সংগীতের পর বাংলাদেশ ক্রিকেট দলকে উৎসর্গ করে বাংলাদেশি-ব্রিটিশ কমিউনিটির কয়েকজন সদস্যের আকর্ষণীয় নাচের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। এরপর স্বাগত বক্তব্য দেন হাইকমিশনার সাইদা মুনা তাসনীম।
প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম তাঁর বক্তব্যে বাংলাদেশ ক্রিকেট দলের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ ভূমিকার কথা উল্লেখ করে বলেন, প্রধানমন্ত্রী বাংলাদেশ দলের প্রতিটি খেলাই গভীর আগ্রহ নিয়ে দেখেন। তিনি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জয়ের জন্য বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানান ও তাদের ভবিষ্যৎ সাফল্য কামনা করেন।
সাইদা মুনা তাসনীম তাঁর স্বাগত বক্তব্যে বলেন, ‘বাংলাদেশ ক্রিকেট টিম আমাদের গর্ব।’ তিনি বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশ ও যুক্তরাজ্যের দ্বিপক্ষীয় সম্পর্কের কথা উল্লেখ করে ব্রিটেনকেও টাইগারদের সাম্প্রতিক সাফল্যের অংশীদার হিসেবে উল্লেখ করেন। অনুষ্ঠানে আরও বক্তব্য দেন যুক্তরাজ্যের স্বাস্থ্য ও সমাজসেবাবিষয়ক উপমন্ত্রী জুলি মর্গান, বাংলাদেশ ক্রিকেট টিমের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, বিসিবি ইউকের সভাপতি নঈমুদ্দিন রিয়াজ এবং যুক্তরাজ্য ফরেন ও কমনওয়েলথ অফিসের প্রতিনিধি ফারগুস ও।