Share |

এলায়েন্স অব টাওয়ার হ্যামলেটস কমিউনিটি অর্গানাইজেশনস গঠিত : স্থানীয় কমিউনিটি সংগঠন ও সেবাসমূহ রক্ষায় জোরদার আন্দোলন গড়ে তোলার আহবান

লন্ডন, ১৬ সেপ্টেম্বর : টাওয়ার হ্যামলেটসের কমিউনিটি ল্যাংগুয়েজ সার্ভিস রক্ষা, মেইনস্ট্রিম গ্রান্ট বহাল, স্থানীয় কমিউনিটি ফান্ডিং পুনর্বিবেচেনা, স্পেশাল এডুকেশন নিডসের বাজেট রক্ষাসহ কমিউনিটি সেন্টারগুলোর রেন্ট না বাড়ানোর দাবীতে জোরালো ক্যাম্পেইন শুরু করেছে স্থানীয় কমিউনিটি সংগঠনগুলোর ঐক্যবদ্ধ মোর্চা এলায়েন্স অব টাওয়ার হ্যামলেটস কমিউনিটি অর্গানাইজেশনস।    গত ১৪ আগস্ট স্থানীয় স্টিফার্ড সেন্টারে আয়োজিত টাওয়ার হ্যামলেটসের স্থানীয় কমিউনিটি সংগঠনগুলির নেতৃবৃন্দের এক বিশেষ সভায় এই এলায়েন্স অব টাওয়ার হ্যামলেটস কমিউনিটি অর্গানাইজেশনস গঠন করা হয়।  
কমিউনিটি নেতা আতিক মিয়ার সভাপতিত্বে ও সংগঠক মো: শাহানুর আহমদ খানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত নেতৃবৃন্দ টাওয়ার হ্যামলেটস বারার কমিউনিটি সংগঠনগুলির নানান সমস্যা ও তার সমাধান নিয়ে বিশদ আলোচনা করেন। বিশেষ করে মেইনস্ট্রিম গ্রান্ট, স্থানীয় কমিউনিটি ফান্ডিং, কমিউনিটি ল্যাংগুয়েজ সার্ভিসের বাজেট কর্তনসহ গুরুত্বপূর্ণ যেসব বিষয় কমিউনিটিতে বিরূপ প্রভাব ফেলবে সেসব ইস্যু নিয়ে বিশদ আলোচনার পর সর্বসম্মতিক্রমে গুরুত্বপূর্ণ কিছু সিদ্ধান্ত গৃহিত হয় সভায়। এর মধ্যে উল্লেখ্যযোগ্য হচ্ছে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের বিভিন্ন সভা, রিভিউ মিটিং বা ওয়ার্কসপে কমিউনিটি সংগঠনগুলি অংশ নিয়ে তাদের জোর দাবী তুলে ধরা। বিশেষ করে কমিউনিটি ল্যাংগুয়েজ সার্ভিস রক্ষার জন্য জোরদার আন্দোলন শুরুর প্রতি গুরুত্বারোপ করা হয়।  
উক্ত সভায় নবগঠিত এলায়েন্সের কার্যক্রম পরিচালনার জন্য আতিক মিয়াকে (সেন্ট পির্টাস বেঙ্গলী এসোসিয়েশন) আহবায়ক করে একটি আহবায়ক কমিটি গঠিত হয়। পরবর্তীতে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে বলে সভায় জানানো হয়।  যারা এখনো এই সংগঠনের সাথে সম্পৃক্ত হননি তাদেরকে এই সংগঠনের সাথে সম্পৃক্ত হয়ে কমিউনিটির দাবী দাওয়া আদায়ের ক্যাম্পেইনে যুক্ত হওয়ার আহবান জানানো হয় সভায়।  
উল্লেখ্য, টাওয়ার হ্যামলেটসে স্থানীয় অধিবাসী কমিউনিটি সংগঠনের নেতৃস্থানীয় ব্যক্তিগণ এই সংগঠনের সাথে সম্পৃক্ত হতে পারবেন।  আহবায়ক কমিটির অন্যান্য দায়িত্বশীলরা হচ্ছেন- যুগ্ম আহবায়ক মো: শাহানুর আহমদ খান (লাইমহাউজ ওয়েলফেয়ার এসোসিয়েশন), সালমান আহমদ (কিউবিট টাউন বাংলাদেশী কালচারাল এসোসিয়েশন), মো: জয়নাল আবেদিন (টিবিয়েট ব্রিটিশ বাংলাদেশী ওয়েলফেয়ার এসোসিয়েশন), আখলাকুর রহমান (বো বেঙ্গলী ফোরাম), হাফিজ রহমান চৌধুরী (পপলার কমিউনিটি ল্যাংগুয়েজ স্কুল), রফিক উল্ল্যাহ (আলতাব আলী ট্রাস্ট)। সদস্যগণ হচ্ছেন- মজন আলী (আইল অব ডকস বাংলাদেশী এসোসিয়েশন এন্ড কালচারাল সেন্টার), গোলাম মোস্তফা (উদীচি ইউকে), আমির আহমদ (মাইল এন্ড বেঙ্গলী এসোসিয়েশন), মো: আব্দুল আলিম (ল্যান্সবারী এস্টেইট মুসলিম এসোসিয়েশন), রুহুল আহমদ (স্টিফোর্ড সেন্টার)।  সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশী টিচার্স এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক সালাম চৌধুরী, সিনিয়র ভাইস মাসুদ আহমদ, ট্রেজারার মিসবাহ উদ্দিন, সদস্য মুমিনুল হক ফারুকি, এমরান চৌধুরী প্রমুখ।  
সভায় উক্ত সংগঠনের সাথে সম্পৃক্ত হয়ে স্থানীয়?কমিউনিটি সংগঠন ও সেবাসমূহ রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধ হয়ে জোরদার আন্দোলন গড়ে তোলার আহবান জানানো হয়েছে।
উল্লেখ্য, সম্প্রতি কাউন্সিলের কেবিনেট মিটিং এবং ওভার ভিউ স্ক্রুটিনি মিটিংয়ে জোর দাবী তোলার পর কাউন্সিল সেপ্টেম্বর ২০১৯  থেকে মার্চ ২০২০ পর্যন্ত ল্যাংগুয়েজ সার্ভিস এবং লাঞ্চিয়ন ক্লাবের মেইনস্ট্রিম বাজেট বর্ধিত করে। সংবাদ বিজ্ঞপ্তি