Share |

লাল-সবুজের প্রদর্শনী ক্রিকেট

কার্ডিফ থেকে মোস্তফা সালেহ লিটন
০৫ এপ্রিল: বাংলাদেশের মহান স্বাধীনতার ৫১তম বছরকে একটু ব্যতিক্রমীভাবে উদযাপন করতে লাল-সবুজের এক প্রদর্শনী ক্রিকেট ম্যাচের আয়োজন করা হয়েছিলো কার্ডিফের ওশান পার্ক এরিনাতে। বাংলাদেশ এসোসিয়েশন কার্ডিফ, লণ্ডন ক্রিকেট লীগ, বেঙ্গল ড্রাগন এফ সি ও কার্ডিফ ইউনাইটেড ক্রিকেট ক্লাবের যৌথ উদ্যোগে আয়োজিত এই প্রদর্শনী ক্রিকেচ ম্যাচের সার্বিক সহযোগিতায় ছিলেন কার্ডিফের বিশিষ্ট ক্রীড়া ব্যক্তিত্ব আনা মিয়া ও কাউন্সিলার আলী আহমদ।
আর এই আনন্দঘন আয়োজনে যোগ দিতে যুক্তরাজ্যর বিভিন্ন শহর থেকে গত ২৭ মার্চ, রোববার মিলিত হয়েছিলেন শখের ক্রিকেট খেলোয়াড়েরা ওয়েলসের রাজধানী কার্ডিফে। পঞ্চাশ পার হওয়া কমিউনিটির বিশিষ্টজনদের নিয়ে আয়োজিত এই প্রদর্শনী ক্রিকেট ম্যাচ সবাই দারুণ উপভোগ করেছেন। সকাল ১১টায় খেলার উদ্বোধন করেন কার্ডিফ কাউন্টি কাউন্সিলের লর্ড মেয়র রাইট অনারেবল কাউন্সিলার রড ম্যাকারলিস। ২৬ জন খেলোয়াড় লাল দল ও সবুজ দলে ভাগ হয়ে তুমুল প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলেন।  টসে হেরে প্রথমে ব্যাট করতে নামে আনা মিয়ার নেতৃত্বে সবুজ দল। ২০ ওভারে ১২৩ রানের ইনিংস তাড়া করতে নামে কাউন্সিলার আলী আহমদের নেতৃত্বে লাল দল। তিন বল বাকী থাকতেই জয়?নিশ্চিত করে করে ট্রফি জিতে নেয় লাল দল।
খেলা শেষে পুরস্কার বিতরণ করেন শেফ অনলাইন ও আরটা এওয়ার্ডের প্রবর্তক আব্দুল মুমিন সালিক, ক্যানারী ওয়ার্ফের কমিউনিটি এফেয়ার্স ডাইরেক্টর জাকির খান ও টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পিকার কাউন্সিলার আহবাব হোসেইন। প্লেয়ার অব দ্যা ম্যাচ হয়েছেন লাল দলের মনির আহমদ ও সবচেয়ে বেশী উদ্যোগী খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন সবুজ দলের অধিনায়ক আনা মিয়া। খেলায় অংশগ্রহণকারী সবাইকে মেডেল প্রদান করা হয়। ম্যাচ আম্পায়ার হিসাবে দায়িত্ব পালন করেন নাহিদ নেওয়াজ রানা ও তামজিদ মিয়া।