Share |

টাওয়ার হ্যামলেটসের নির্বাহী মেয়র লুতফুর রহমানের সাথে এমপি মোকাব্বির খানের মতবিনিময়

ওসমানীনগর-বিশ্বনাথসহ সিলেটের বন্যার্তদের পাশে দাঁড়াতে প্রবাসীদের প্রতি আহ্বান
লণ্ডন, ২৮ মে: ওসমানীনগর-বিশ্বনাথসহ গোটা সিলেট অঞ্চলের বন্যাদূর্গত মানুষের পাশে দাঁড়ানোর জন্য সিলেট-২ আসনের এমপি মোকাব্বির খান এবং টাওয়ার হ্যামলেটসে নির্বাহী মেয়র লুতফুর রহমান প্রবাসীদের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন।
গত ২৭ মে শুক্রবার পূর্ব লণ্ডনের পপলার এলাকায় অবস্থিত টাউন হলে টাওয়ার হ্যামলেটসের নির্বাহী মেয়র লুতফুর রহমানের সাথে সাক্ষাতকালে মোকাব্বির খান এমপি ওসমানীনগর ও বিশ্বনাথসহ সিলেট অঞ্চলের ভয়াবহ বন্যা পরিস্থিতি ও মানুষের দুর্দশার কথা তুলে ধরেন। এসময় দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর জন্য উভয় নেতাই প্রবাসীদের প্রতি বিশেষ করে ওসমানীনগর ও বিশ্বনাথের প্রবাসী জনসাধারণের প্রতি আকুল আবেদন জানান। বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের জন্য একটি সহায়তা তহবিল গঠনের ব্যাপারে সম্ভব হলে প্রাতিষ্ঠানিকভাবে কিংবা ব্যক্তিগত পর্যায়ে উদ্যোগ গ্রহণের জন্য এমপি মোকাব্বির খানের অনুরোধের জবাবে মেয়র লুৎফুর রহমান বলেন, তাঁর অবস্থান থেকে যতটুকু করা সম্ভব তিনি তা করার চেষ্টা করবেন। টাওয়ার হ্যামলেটসের জনসাধারণের পক্ষ থেকেও তিনি সিলেটের বন্যাক্রান্ত মানুষের প্রতি সহমর্মিতা জানান।
গণফোরমের কেন্দ্রিয় নির্বাহী সভাপতি এবং ওসমানীনগর-বিশ্বনাথ সংসদীয় আসনের এমপি মোকাব্বির খান তাঁর নির্বাচনী এলাকা এবং টাওয়ার হ্যামলেটসের জনগণের মধ্যে প্রাতিষ্ঠানিক সম্পর্ক গড়ে তোলার জন্য সদ্য নির্বাচিত নির্বাহী মেয়র লুৎফুর রহমানের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, ওসমানীনগর ও বিশ্বনাথের সাথে টাওয়ার হ্যামলেটসের ওয়ার্কিং পার্টনারশীপ গড়ে তোলার মাধ্যমে এই জনপদগুলোর মানুষের সম্পর্ককে আরো সুদৃঢ় করার সুযোগ রয়েছে।
মোকাব্বির খান এমপি ওসমানীনগর-বিশ্বনাথ উপজেলার সর্বস্তরের মানুষের পক্ষ থেকে তাদেরই কৃতি সন্তান লুৎফুর রহমানকে তাঁর ঐতিহাসিক বিজয়ের জন্য অভিনন্দন জানিয়ে বলেন, “তাঁর এই বিজয় শুধু টাওয়ার হ্যামলেটসেই গণতন্ত্রের বিজয় নয়, এটি সারা বিশ্বে যেখানে মানুষ গণতন্ত্রের জন্য, ভোটের অধিকারের জন্য এবং অন্যায়-অবিচারের বিরুদ্ধে লড়াই করছে, তাদের জন্য অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে।”
সাক্ষাতকালে মোকাব্বির খান এমপি বলেন, “লুৎফুর রহমানের বিজয়ে ওসমানী নগর-বিশ্বনাথের এমপি হিসেবে তিনি এবং তাঁর সংসদীয় আসনের জনসাধারণ গর্ববোধ করেন।”
অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত এই মতবিনিময় সভায় মোকাব্বির খান এমপি, ওসমানীনগর-বিশ্বনাথবাসীর পক্ষ থেকে জন্মভূমি সফরে যাওয়ার জন্য মেয়র লুৎফুর রহমানকে আমন্ত্রণ জানান। তিনি বলেন, “তাঁর পিতৃভূমির জনসাধারণ তাঁকে বরণ করার জন্য উন্মুখ হয়ে আছেন।” জবাবে মেয়র লুৎফুর রহমানও সময় ও সুযোগমত জন্মভূমি সফরে যাওয়ার আগ্রহের কথা জানান।
মতবিনিময়কালে কয়েকজন কেবিনেট মেম্বার এবং ওসমানী নগর-বিশ্বনাথ সংসদীয় আসনের প্রবাসী কমিউনিটি নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি