Share |

‘দ্য সোসাইটি অফ ব্রিটিশ বাংলাদেশি সলিসিটরস’-এর বার্ষিক সাধারণ সভা সম্পন্ন

লণ্ডন, ৩০ মে: গত ২৬ মে লণ্ডনের হাউস অফ কমন্সের ডাইনিং হলে ‘দ্য সোসাইটি অফ ব্রিটিশ বাংলাদেশি সলিসিটরস’ (এসবিবিএস)-এর বার্ষিক সাধারণ সভা সম্পন্ন হয়েছে।
সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুল গাফফার সংগঠনটির বিস্তারিত কর্মকাণ্ড তুলে ধরেন যা উপস্থিত সদস্যদের মধ্যে প্রশংসিত হয়। এ সাধারণ সভায় সংগঠনের কোষাধ্যক্ষ জেসমিন আক্তার ২০২১-২২ আর্থিক বছরের আয় বিবরণী তুলে ধরেন এবং তা গৃহীত হয়।
সংগঠনের সভাপতি দেওয়ান মাহদী সবাইকে স্বাগত জানিয়ে বলেন, “আজকে আমাদের সকল সদস্যের জন্য একটি বিশেষ মর্যাদাপূর্ণ দিন, আমরা আজকে ব্রিটিশ পার্লামেন্টের হাউস অব কমন্সে আমাদের আইন পেশায় নিয়োজিত ব্রিটিশ বাংলাদেশীদের অসামান্য অর্জন তুলে ধরতে পারছি ।’’ তিনি এই বৈঠকে নব-প্রবর্তিত ‘প্রেসিডেন্টস অ্যাপ্রিসিয়েশন অ্যাওয়ার্ড’ পুরস্কার ঘোষণা দেন।
সংগঠনের ভাইস প্রেসিডেন্ট ফরিদা হাকিমের সঞ্চালিত এজিএমে শুভেচ্ছা বক্তব্য রাখেন সিনিয়র সলিসিটর এহসানুল হক, তাজ উদ্দিন শাহ এবং নাজির আহমেদ। তারা সবাই বিগত বছরগুলিতে এসবিবিএস-এর অর্জনগুলি তুলে ধরেন এবং সংগঠনের বর্তমান কমিটির সাফল্যের ভূয়সী প্রশংসা করেন।
সংগঠনের বর্তমান কমিটির চারজন বিশিষ্ট সদস্য মাহাদী হাসান, শাবলুল হক, তাহমিনা কবির এবং ইমরুল শেখ তাদের পেশাগত কৃতিত্ব এবং সংগঠনের কার্যক্রমে অসামান্য অবদানের জন্য নতুন প্রবর্তিত ‘প্রেসিডেন্টস অ্যাপ্রিসিয়েশন অ্যাওয়ার্ড’ দ্বারা স্বীকৃত হয়েছেন।
সংগঠনের প্রেসিডেন্ট ও এডভাইজার মাসুদ চৌধুরী এবং বর্তমান কমিটির সদস্য জাহির আশহাজ, শাহ্ মিসবাহুর রহমান, আমেনা হক, আব্দুল হালিম সরকার, গণি উল্লাহ, কাহার চৌধুরী, গোলাম জিলানী মাহবুব, শহিদুল ইসলাম, সাব্বির আহমেদ, রায়হান আহমেদ এবং ফজলে এলাহীকে সংগঠনটির সাফল্যের পিছনে তাদের মেধা, অক্লান্ত পরিশ্রম এবং প্রচেষ্টার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।
এজিএমের পর ব্রিটিশ বাংলাদেশি আইনি অঙ্গনের বিশিষ্ট ব্যক্তিদের পাশাপাশি যুক্তরাজ্যের বিচার বিভাগ এবং সলিসিটর রেগুলেশন অথরিটির অংশগ্রহণে একটি নৈশভোজ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিচারক
বেলায়েত হোসেন, এসবিবিএস-এর সিনিয়র পৃষ্ঠপোষক শ্যন হিউজ, এস আর এ-এর ডাইভারসিটি অ্যাণ্ড ইনক্লুশন প্রধান রাসেল ক্যাম্পবেল, ফার্স্ট-টিয়ার ট্রাইব্যুনালের (আইএসি) আবাসিক বিচারক মিসেস সুলতানা তাফাদার কিউসি; মাননীয় বিচারক খাতুন স্বপ্নারা; এম্প্লয়মেন্ট আপীল ট্রাইব্যুনালের সভাপতি মাননীয় বিচারপতি আখলাক চৌধুরী। কী-নোট বক্তব্য উপস্থাপন করেন এস আর-এর জেনারেল কাউন্সিল জুলিয়েট অলিভার।
যুক্তরাজ্যে বসবাসরত বিশিষ্ট আইনজীবী, সাংবাদিক, এবং বিভিন্ন পেশাজীবী ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দের আনন্দমুখর উপস্থিতিতে সভাটি উপভোগ্য হয়ে ওঠে।
অনুষ্ঠান উপলক্ষে সংগঠনের প্রচার সম্পাদক শাবলুল হকের সম্পাদনায় একটি বিশেষ ম্যগাজিন প্রকাশ করা হয়, যেখানে ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথ-এর শুভেচ্ছা বাণী এবং এর পাশাপাশি বিভিন্ন আইনি বিষয়ে প্রবন্ধ ছাপা হয়েছে। সংগঠনের প্রেসিডেন্ট দেওয়ান মাহদীর ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে গালা ডিনারের সমাপ্তি ঘটে।