আপনার হার্টের ঝুঁকিগুলো জেনে নিন

“এটা ভাবা খুব সহজ যে, হার্ট অ্যাটাক বা স্ট্রোক হয় কেবল অন্যদের। কিন্তু এটা আমার-আপনার যে কারওরই হতে পারে। তাই এ সংক্রান্ত বিভিন্ন ধরণের ঝুঁকির বিষয়গুলো আমাদের জেনে রাখাটা জরুরি ।”
ডা. মোহিত মান্দিরত্তা
জিপি, মিডল্যান্ডস

আপনার হার্টের ঝুঁকিগুলো জেনে নিন

কার্ডিওভাস্কুলার রোগ সিভিডি নামে পরিচিত। এটা এমন এক স্বাস্থ্যগত সমস্যা যা হৃদযন্ত্র বা রক্তনালীকে প্রভাবিত করে- যেমন স্ট্রোক, ভাস্কুলার ডিমেনশিয়া ও হৃদরোগ। “বিশ্বব্যাপী অকালমৃত্যু ও বিকলাঙ্গতার জন্য অন্যতম বড় কারণ হচ্ছে কার্ডিওভাস্কুলার রোগ।
ডা. ক্রিস ওলুকান্নি
জিপি, কার্ডিওভাস্কুলার হেলথ বিশেষজ্ঞ, থরক, এসেক্স

মহান ভাষার মাস

বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪

সাক্ষাৎকার

কোনো অজুহাতে সেবা বন্ধ করায় আমি বিশ্বাসী নই- মেয়র লুতফুর রহমান

কোনো অজুহাতে সেবা বন্ধ করায় আমি বিশ্বাসী নই- মেয়র লুতফুর রহমান

মাতৃভাষা শিক্ষা পুনরায় চালু হচ্ছে আরও বড় পরিসরে হবে ইয়ুথ সেন্টার যুক্তরাজ্যের সবচেয়ে বেশী বাংলাদেশী বংশোদ্ভূত অধ্যুষিত এলাকা টাওয়ার হ্যামলেটসের রাজনীতিতে এক দশকেরও বেশি সময় ধরে সবচেয়ে আলোচিত ব্যক্তিত্ব লুতফুর রহমান। লেবার দলের হয়ে বারার লীডার হিসেবে দায়িত্ব পালন করেছেন। দলীয় কোন্দলের জেরে স্বতন্ত্র প্রার্থী হয়ে ২০১০ সালে বারার প্রথম নির্বাহী মেয়র নির্বাচিত হন। ২০১৪ সালে টানা দ্বিতীয় মেয়াদে নির্বাচিত হলে তিনি আবারও প্রতিপক্ষের আক্রোশের কবলে পড়েন। নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে দায়ের করা বিতর্কিত এক মামলায় ট্রাইব্যুনাল তাঁকে নির্বাহী মেয়র পদ থেকে অপসারণ করে ২০১৫ সালে। পরবর্তী পাঁচ বছরের জন্য তাকে নিষিদ্ধ করা হয় নির্বাচনে। সেই নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হলে তিনি ২০২২ সালের নির্বাচনে আবারও প্রার্থী হন। আগের সব রেকর্ড ভেঙ্গে বিপুল ভোটে জয়লাভ করে টাওয়ার হ্যামলেটসের মেয়র পদে...

পত্রিকা পড়ুন
বাংলা সংস্কৃতি ও ভাষাকে ধরে রাখুন

আরও সাক্ষাৎকার