আপনি কি জানেন, ডায়াবেটিস দৃষ্টিশক্তি হারানোর কারণ হতে পারে?

“আপনার যদি ডায়াবেটিস থেকে থাকে তাহলে আপনি ডায়াবেটিসের কারণে সৃষ্ট চোখের রোগ ‘ডায়াবেটিক রেটিনোপ্যাথি’তে আক্রান্ত হওয়ার ঝুঁকিতে আছেন।”

ডাঃ এভলিন মেনসাহ
ক্লিনিক্যাল প্রধান (লিড), অপথালমোলজি
লণ্ডন নর্থ ওয়েস্ট ইউনিভার্সিটি হেলথকেয়ার এনএইচএস ট্রাস্ট ।

ডায়াবেটিস থাকলে চোখের স্ক্রীনিং করানো খুবই গুরুত্বপূর্ণ

“আমি দৃষ্টিশক্তি হারিয়েছি বলে যখন ধরা পড়ল, তখন তা আমার মধ্যে প্রবল প্রতিক্রিয়া সৃষ্টি করে। কেউই তাঁর দৃষ্টিশক্তি হারাতে চায় না। আমি ছয় মাস কেঁদেছি।”

বার্নাডেট ওয়ারেন (৫৫)
সাবেক শিক্ষক, সারে ।

স্ক্রিনিং প্রাথমিক লক্ষণগুলি সনাক্ত করতে সাহায্য করে

“নিয়মিত পরীক্ষা-নীরিক্ষা এবং স্ক্রিনিংয়ে অংশ নিলে তা মানুষের শরীরে জটিলতা সৃষ্টির ঝুঁকি অথবা প্রাথমিক লক্ষণগুলি সনাক্ত করতে সাহায্য করবে। তখন এসব ব্যাপারে আমরা কিছু করতে সক্ষম হবো।

ডা. ভরন কুমার
জিপি, স্লাও, বার্কশায়ার

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

কমিউনিটি

টাওয়ার হ্যামলেটসের নতুন স্থানীয় পরিকল্পনায় আপনার মতামত দিন

১ ডিসেম্বর ২০২৩ ১১:১১ অপরাহ্ণ | কমিউনিটি

How do you want Tower Hamlets to look by 2038?
Have your say on the new Local Plan.

গত ২৫শে অক্টোবর টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের কেবিনেট একটি খসড়া লোকাল প্ল্যান [স্থানীয় পরিকল্পনা] অনুমোদন করেছে। আমাদের কাউন্সিলের বাসিন্দাদের চিন্তা-ভাবনা, পরামর্শ ও আকাংখার প্রতিফলন ঘটিয়ে খসড়া লোকাল প্ল্যানকে পূর্ণতা দেওয়ার জন্য, কাউন্সিল জনসমক্ষে বাসিন্দাদের পরামর্শ গ্রহণ করার ব্যবস্থা করছে। ৬ই নভেম্বর থেকে ১৮ই ডিসেম্বর ২০২৩ তারিখ পর্যন্ত এই পরামর্শ গ্রহণ করা হবে।

লোকাল প্ল্যান বলতে কী বুঝায়?

কাউন্সিলে দাখিল করা প্ল্যানিংয়ের আবেদনপত্রের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার গাইড হিসাবে লোকাল প্ল্যান ব্যবহৃত হয়। তার মানে হলো যে, কেউ যদি একটি নতুন বিল্ডিং নির্মাণ করতে চান বা এর ব্যবহার পরিবর্তন করতে চান, তবে তাদেরকে নিশ্চিতভাবে লোকাল প্ল্যানের নীতিমালা অনুসরণ করতে হবে। লোকাল প্ল্যানের অন্তর্ভুক্ত বিষয়গুলো হলো, যেমন- আমাদের প্রয়োজনীয় নতুন বাড়ির ধরণ, নতুন বিল্ডিংয়ের নকশা ও উচ্চতা, আমাদের কমিউনিটির জন্য কী কী সু্যোগ-সুবিধা থাকা প্রয়োজন, উন্মুক্ত স্থান এবং খেলার জায়গার প্রয়োজনীয়তার মতো বিষয়। এই লোকাল প্ল্যানে স্থান বরাদ্দও অন্তর্ভুক্ত রয়েছে, যেখানে স্থানের ব্যবহার, আকার এবং সহায়ক অবকাঠামো সম্পর্কিত নীতিমালা এবং প্রয়োজনীয়তার বিষয় উল্লেখ করা থাকবে।

আমাদের একটি নতুন লোকাল প্ল্যানের প্রয়োজন কী?

গত ১০ বছরে, ইংল্যান্ডের যে কোন স্থানীয় কর্তৃপক্ষের চেয়ে আমাদের বারায় সবচেয়ে জনসংখ্যা দ্রুত বৃদ্ধি পেয়েছে, ২০১১ এবং ২০২১ সালের মধ্যে আমাদের বারায় জনসংখ্যা ২২.১% বৃদ্ধি পেয়েছে, অর্থাৎ জনসংখ্যা ২৫৪,১০০ জন থেকে বৃদ্ধি পেয়ে ৩১০,৩০০ জন হয়েছে। 

তাই আমাদের জনসংখ্যার প্রয়োজন অনুযায়ী বাসা-বাড়ি, চাকরি এবং অবকাঠামোর পরিকল্পনা করা গুরুত্বপূর্ণ। আমরা মহামারীর প্রভাব এবং জীবনযাত্রার বর্তমান ব্যয় সংকটের কঠিন চ্যালেঞ্জগুলোও মোকাবেলা করেছি। এই জাতীয় চ্যালেঞ্জ মোকাবেলা করতে কাউন্সিলের নীতিমালার জন্য একটি নতুন লোকাল প্ল্যান প্রণয়নের জন্য এখনই উপযুক্ত সময়।

খসড়া লোকাল প্ল্যানে কী পরিবর্তন আনা হয়েছে?

খসড়া লোকাল প্ল্যানে নিম্নোক্ত উপায়ে সাশ্রয়ী মূল্যে নতুন বাসা-বাড়ি বিতরণ করাকে সমর্থন করা হয়েছে এবং জরুরী আবাসন ব্যবস্থার প্রতি সাড়া দেওয়া হয়েছেঃ

• কৌশলগত লক্ষ্য বজায় রাখা, যেখানে নির্মিত সব নতুন বাড়ির ৫০% সাশ্রয়ী মুল্যের হবে।
• সাশ্রয়ী মূল্যের ১০ বা ততোধিক বাড়ির উন্নয়নে সব নতুন বাড়ির প্রয়োজনীয়তা ৩৫% থেকে ৪০% বৃদ্ধি করা।
• সামাজিক [social rented housing] ভাড়া বাড়ির প্রয়োজনীয়তা ৭০% থেকে বাড়িয়ে ৮৫% করা হয়েছে।
• পরিবারের চাহিদা মেটানোর জন্য প্রয়োজনীয় ৩ থেকে ৪ বেডরুমের বাড়ির সংখ্যা বাড়ানো।
• বারার এলাকা সম্প্রসারিত করা, যেখানে উঁচু বিল্ডিং নির্মাণের বিষয় বিবেচনা করা যেতে পারে, তবে সংরক্ষিত এলাকা ও প্রাকৃতিক স্থানগুলোর মতো গুরুত্বপূর্ণ স্থান উঁচু উঁচু বিল্ডিংয়ের সম্ভাব্য নেতিবাচক প্রভাব থেকে সুরক্ষিত রাখা হবে।
• ৩৬টি সাইট [স্থান] বরাদ্দ এর অন্তর্ভুক্ত, এই সব স্থান ৫০০টিরও অধিক বাড়ি নির্মাণের জন্য উপযুক্ত, আমরা যাতে দীর্ঘদিন পর্যন্ত বাড়ি সরবরাহ নিশ্চিত করতে পারি, সেজন্য এই ব্যবস্থা। 

খসড়া লোকাল প্ল্যান আমাদের স্থানীয় অর্থনীতি ও টাউন সেন্টারগুলোকে সহায়তা করবেঃ
• অনেক কম ভাড়ায় সাশ্রয়ী মূল্যে কর্মক্ষেত্রের স্থান নিশ্চিত করবে।
• রেলওয়ে আর্চ ওয়ার্ক স্পেইস সুরক্ষা করবে।
• সন্ধ্যা এবং রাতের ব্যবসার জন্য অধিকতর সহায়তা প্রদান করা, রেস্তোঁরা এবং ক্যাফেতে বহিরাঙ্গনে বসার জন্য সহায়তা, টেকওয়ের খাবার ডেলিভারি ড্রাইভারদের জন্য সুযোগ-সুবিধার ব্যবস্থা করা।

খসড়া লোকাল প্ল্যানে আমাদের সবুজ এবং উন্মুক্ত এলাকা বাড়ানো ও সংরক্ষণ করা, আমাদের নির্মিত ঐতিহ্য রক্ষা করা এবং আমাদের কমিউনিটির প্রয়োজনীয় বিভিন্ন সুযোগ-সুবিধা দেওয়ার নীতিমালাও এতে অন্তর্ভুক্ত রয়েছে।

আপনি কীভাবে আপনার বক্তব্য প্রদান করতে পারবেন?

আপনি নিম্নে উল্লেখিত যে কোন উপায়ে আপনার মতামত আমাদেরকে জানাতে পারবেনঃ

১. আমাদের অনলাইন সমীক্ষা সম্পন্ন করুনঃ আপনি আমাদের সমীক্ষাটি পূরণ করতে পারেন, যা খসড়া লোকাল প্ল্যানের https://talk.towerhamlets.gov.uk/local-plan নীতিমালার ব্যাপারে অনেকগুলো প্রশ্ন করা হয়েছে। আপনার হাতে যদি সময় কম থাকে, তবে আপনার পুরো সমীক্ষাটি শেষ করার দরকার নেই, বরং যেসব প্রশ্ন সম্পৰ্কে আপনি সবচেয়ে বেশি আগ্রহী কেবল সেগুলোর উত্তর দিতে পারেন। আপনি প্রস্তাবিত সাইট বরাদ্দের বিষয়ে পৃথকভাবে মন্তব্য করতে পারবেন।

২. সামনা-সামনি গণসম্পৃক্ত সেশন। আমরা অনেকগুলো গণসম্পৃক্ত সেশনের আয়োজন করবো। এই সব সেশনে কাউন্সিলের কর্মকর্তারা প্রকল্পটি নিয়ে আলোচনা করবেন এবং উপস্থিত বাসিন্দাদের যে কোন মন্তব্য বা প্রশ্নের উত্তর দেবেন। নতুন লোকাল প্ল্যানে আগ্রহী সবার জন্য এই ওয়েবিনারগুলো উন্মুক্ত। সেশনগুলোকে দুটি শ্রেণিতে বিভক্ত করা হবেঃ

পলিসির থিম [নীতিমালার বিষয়বস্তু]: আবাসন ও মানুষের স্পেইস এন্ড প্লেইস
ইনক্লুসিভ ইকোনমি [অন্তর্ভুক্তিমূলক অর্থনীতি], টাউন সেন্টার ও কমিউনিটি ইনফাস্ট্রাকচার, এবং ক্লিন এন্ড গ্রিন ফিউচার
বায়ো-ডাইভারসিটি [জীববৈচিত্র্য] এন্ড ওপেন স্পেইস, মুভমেন্ট এন্ড কানেক্টিভিটি এবং রিইউজ, রিসাইক্লিং এন্ড ওয়েস্ট।
অঞ্চলভিত্তিকঃ সিটি ফ্রিঞ্জ, লিসাইড ও সেন্ট্রাল এরিয়া, এবং আইল অফ ডগস ও সাউথ পপলার।

নিম্নলিখিত তারিখগুলোতে টাওয়ার হ্যামলেটস টাউন হল, ১৬০ হোয়াইটচ্যাপেল রোডে থিমভিত্তিক ইভেন্ট অনুষ্ঠিত হবেঃ

নিম্নোক্ত তারিখগুলোতে, নিম্নলিখিত বিভিন্ন স্থানে অঞ্চল-ভিত্তিক ইভেন্ট অনুষ্ঠিত হবেঃ

  • সিটি ফ্রিঞ্জ এলাকা – মঙ্গলবার ২৮শে নভেম্বর ২০২৩, সন্ধ্যা ৬টা।
    ব্র্যাডি আর্টস অ্যান্ড কমিউনিটি সেন্টার, ১৯২-১৯৬ হ্যানবারি স্ট্রিট, E1 5HU
  • আইল অফ ডগস এলাকা – সোমবার ৪ ডিসেম্বর ২০২৩, সন্ধ্যা ৬টা।
    ক্যানারি ওয়ার্ফ আইডিয়া স্টোর, চার্চিল প্লেস, লন্ডন E14 5RB
  • লিসাইড ও সেন্ট্রাল এরিয়া – মঙ্গলবার ১২ই ডিসেম্বর ২০২৩, সন্ধ্যা ৬টা।
    ক্রিসপ স্ট্রিটে অবস্থিত আইডিয়া স্টোর, ১ ভেসি পাথ, ইস্ট ইন্ডিয়া ডক রোড, লন্ডন E14 6BT

কোন ইভেন্টের জন্য নিবন্ধন করতে হলে দয়া করে localplan@towerhamlets.gov.uk – এই ঠিকানায় ইমেল করুন, অথবা সোজাসুজি নির্ধারিত স্থানে চলে আসুন।

আপনার যদি আলোচনা করার জন্য কোন নির্দিষ্ট থিম থাকে, বা আপনি যদি কোন নির্দিষ্ট কমিউনিটি গ্রুপ বা কোন ব্যবসার প্রতিনিধিত্ব করতে অংশ নিতে চান, তবে নিবন্ধন করার সময় দয়া করে আমাদের জানাবেন।

৩. অনলাইন ওয়েবিনারে অংশ নিন

এগুলোকেও দুটি একই শ্রেণিতে বিভক্ত করা হবে (পলিসি থিম এবং অঞ্চলভিত্তিক)। সবগুলো ইভেন্ট মাইক্রোসফ্ট টিমের মাধ্যমে অনুষ্ঠিত হবে এবং নীচে উল্লেখিত QR কোড ব্যবহার করে তাদের লিংক পাওয়া যাবেঃ

  • ক্লিন এন্ড গ্রিন ফিউচার, বায়ো-ডাইভারসিটি [জীববৈচিত্র্য] এন্ড ওপেন স্পেইচ, মোভমেন্ট এন্ড কানেক্টিভিটি এবং রিইউজ, রিসাইক্লিং এন্ড ওয়েইস্ট – মঙ্গলবার ২৮ নভেম্বর ২০২৩, দুপুর ১২টা থেকে দুপুর ১.৩০টা
  • সিটি ফ্রিঞ্জ এলাকা – মঙ্গলবার ৫ ডিসেম্বর ২০২৩, দুপুর ১২টা থেকে দুপুর ১.৩০টা
  • আইল অফ ডগস অ্যান্ড সাউথ পপলার এলাকা – মঙ্গলবার ১২ ডিসেম্বর ২০২৩, দুপুর ১২টা-দুপুর ১.৩০টা
  • লিসাইড এবং সেন্ট্রাল এরিয়া – বুধবার ১৩ ডিসেম্বর ২০২৩, দুপুর ১২টা -১.৩০টা

এছাড়া আপনি localplan@towerhamlets.gov.uk – এই ঠিকানায় ইমেল করতে পারেন এবং আমরা আপনাকে মাইক্রোসফট টিমের ক্যালেন্ডার আমন্ত্রণ পাঠাব।

৪. শারীরিক উপস্থিতিতে এবং ভার্চুয়ালি ড্রপ-ইন [পূর্বাহ্ণে অবগত না করেই অংশ নেওয়া] সেশন।

এছাড়া ১.৫ ঘণ্টার সশরীরে এবং ভার্চুয়ালি অংশ নেওয়ার জন্য অনেকগুলো ড্রপইন সেশন থাকবে, যেখানে আসন সংরক্ষিত রাখার জন্য ১৫ মিনিট সময় বরাদ্দ থাকবে। ড্রপ-ইন সেশনগুলোতে লোকাল প্ল্যান সম্পর্কে আপনার কোন কিছু জানার বা প্রশ্ন থাকলে, তার উত্তর দেওয়ার জন্য কাউন্সিলের অফিসাররা প্রস্তুত থাকবেন।

এই ড্রপ-ইন সেশন দুপুর ১২টা থেকে ১.৩০টা পর্যন্ত টাওয়ার হ্যামলেটসের টাউন হল, ১৬০ হোয়াইটচ্যাপেল রোড, E1 1BJ – এই ঠিকানায় অনুষ্ঠিত হবে। নিম্নোক্ত তারিখে গ্রোসারস উইংয়ে আলোচনা অনুষ্ঠিত হবেঃ

  • বৃহস্পতিবার ৭ ডিসেম্বর ২০২৩

অনলাইন ড্রপ-ইন সেশনগুলো নিম্নলিখিত তারিখে মাইক্রোসফ্ট টিমের মাধ্যমে দুপুর ১২টা থেকে ১.৩০টা পর্যন্ত চলবে।

  • বৃহস্পতিবার ৩০ নভেম্বর ২০২৩
  • বৃহস্পতিবার ১৪ ডিসেম্বর ২০২৩

আসন বরাদ্দের জন্য ১৫ মিনিটের সময় বুক করতে দয়া করে নিম্নের ঠিকানায় ইমেইল করুনঃ localplan@towerhamlets.gov.uk আপনার যদি আলোচনা করার জন্য কোন নির্দিষ্ট থিম থাকে, বা আপনি যদি কোন নির্দিষ্ট কমিউনিটি গ্রুপ বা কোন ব্যবসার প্রতিনিধিত্ব করতে অংশ নিতে চান, তবে নিবন্ধন করার সময় দয়া করে আমাদের জানাবেন।আমরা আপনার অনুরোধের ভিত্তিতে উপরোক্ত সময়ের বাইরেও আলোচনার ব্যবস্থা করতে পারবো।

৫. কাউন্সিলে ইমেইল পাঠিয়ে লিখিতভাবে মন্তব্য প্রদান করা যাবে। এই ইমেইল ঠিকানা হলোঃ localplan@towerhamlets.gov.uk

ডাকযোগে লিখিত মন্তব্য পাঠাবার ঠিকানাঃ Strategic Planning Team, Tower Hamlets Town Hall, 160 Whitechapel Road, London, E1 1BJ

আরো জানতে QR কোডটি স্ক্যান করুন: 

The new Local Plan will have an impact on every local community as it will help to shape the future of Tower Hamlets. Use the QR code, Find out more and have your say: 
or visit to find out more and have your say. https://talk.towerhamlets.gov.uk/local-plan

আরও কমিউনিটি সংবাদ

গ্রেটার সিলেট কমিউনিটি ইউকের সাউথ ইস্ট রিজিওনের আহবায়ক কমিটি গঠিত

গ্রেটার সিলেট কমিউনিটি ইউকের সাউথ ইস্ট রিজিওনের আহবায়ক কমিটি গঠিত

আগামী তিনমাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি লণ্ডন, ০৪ এপ্রিল: হারুনুর রশিদকে আহবায়ক এবং জামাল হোসেনকে সহ-আহবায়ক করে গ্রেটার সিলেট কমিউনিটি ইউকের সাউথ ইস্ট রিজিওনের ১০১ সদস্যবিশিষ্ট আহবায়ক কমিটি গঠিত হয়েছে। গত ২রা এপ্রিল মঙ্গলবার ইস্ট লন্ডনের হোয়াইটচ্যাপেল রোডস্থ বারাকা...

জমজমাট আয়োজনে সম্পন্ন হলো লণ্ডন স্পোর্টিফ অ্যাওয়ার্ডস

জমজমাট আয়োজনে সম্পন্ন হলো লণ্ডন স্পোর্টিফ অ্যাওয়ার্ডস

হাসনাত চৌধুরী ♦ লণ্ডন, ০৮ মার্চ: লণ্ডন স্পোর্টিফের বার্ষিক অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে সুধীজনরা বলেছেন, বিভিন্ন খেলাধুলা আয়োজনের মাধ্যমে লণ্ডন স্পোর্টিফ কমিউনিটিতে প্রশংসনীয় ভূমিকা পালন করে চলেছে। গত ৩ মার্চ রোববার, পূর্ব লণ্ডনের লণ্ডন এন্টারপ্রাইজ একাডেমী হলে আয়োজিত...

লণ্ডন বাংলা প্রেস ক্লাবে পয়লা ফাল্গুন উদযাপিত

লণ্ডন বাংলা প্রেস ক্লাবে পয়লা ফাল্গুন উদযাপিত

লণ্ডন, ১৯ ফেব্রুয়ারী: পয়লা ফাল্গুন ও ভালবাসা দিবস উদযাপন উপলক্ষে লণ্ডন বাংলা প্রেস ক্লাবের আজকের অনুষ্ঠানটি ছিল প্রকৃতঅর্থেই আনন্দপূর্ণ। ক্লাবের সদস্যরা ভালবাসার স্মৃতিচারণ এবং কবিতা ও গান পরিবেশনের পাশাপাশি হাস্যরসে ও গল্পকথায় অনুষ্ঠানটিকে হৃদয়গ্রাহী করে তোলেন।...

বাংলাদেশ খেলাফত মজলিস লণ্ডন মহানগর শাখার সভায় দ্বীন প্রতিষ্ঠার সংগ্রামে ত্যাগের আহবান

বাংলাদেশ খেলাফত মজলিস লণ্ডন মহানগর শাখার সভায় দ্বীন প্রতিষ্ঠার সংগ্রামে ত্যাগের আহবান

লণ্ডন, ১৭ ফেব্রুয়ারি: বাংলাদেশ খেলাফত মজলিস লণ্ডন মহানগর শাখার নিয়মিত মাসিক নির্বাহী সভা সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে। গত ৪ ফেব্রুয়ারি পূর্ব লণ্ডনের একটি হলরুমে শাখার সভাপতি মাওলানা মুসলেহ উদ্দিনের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা নোমান হামিদীর...

গ্রেটার সিলেট ইউকে উদ্যোগে মৌলভীবাজারে শীতার্ত মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ

গ্রেটার সিলেট ইউকে উদ্যোগে মৌলভীবাজারে শীতার্ত মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ

লণ্ডন, ১৭ ফেব্রুয়ারি: গ্রেটার সিলেট কমিউনিটি ইউকের পক্ষ থেকে এবছর সিলেট বিভাগের চারটি জেলায় ১ হাজার সুবিধাবঞ্চিত শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণের উদ্যোগ নেওয়া হয়েছে। এরই ধারাবাহিকতায় গত ৪ ফেব্রুয়ারি রোববার মৌলভীবাজার ক্লাবে দুইশত শীতার্ত মানুষের মধ্যে কম্বল...

আরও পড়ুন »

 

গ্রেটার সিলেট কমিউনিটি ইউকের সাউথ ইস্ট রিজিওনের আহবায়ক কমিটি গঠিত

গ্রেটার সিলেট কমিউনিটি ইউকের সাউথ ইস্ট রিজিওনের আহবায়ক কমিটি গঠিত

আগামী তিনমাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি লণ্ডন, ০৪ এপ্রিল: হারুনুর রশিদকে আহবায়ক এবং জামাল হোসেনকে সহ-আহবায়ক করে গ্রেটার সিলেট কমিউনিটি ইউকের সাউথ ইস্ট রিজিওনের ১০১ সদস্যবিশিষ্ট আহবায়ক কমিটি গঠিত হয়েছে। গত ২রা এপ্রিল মঙ্গলবার ইস্ট লন্ডনের হোয়াইটচ্যাপেল রোডস্থ বারাকা...

জমজমাট আয়োজনে সম্পন্ন হলো লণ্ডন স্পোর্টিফ অ্যাওয়ার্ডস

জমজমাট আয়োজনে সম্পন্ন হলো লণ্ডন স্পোর্টিফ অ্যাওয়ার্ডস

হাসনাত চৌধুরী ♦ লণ্ডন, ০৮ মার্চ: লণ্ডন স্পোর্টিফের বার্ষিক অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে সুধীজনরা বলেছেন, বিভিন্ন খেলাধুলা আয়োজনের মাধ্যমে লণ্ডন স্পোর্টিফ কমিউনিটিতে প্রশংসনীয় ভূমিকা পালন করে চলেছে। গত ৩ মার্চ রোববার, পূর্ব লণ্ডনের লণ্ডন এন্টারপ্রাইজ একাডেমী হলে আয়োজিত...

লণ্ডন বাংলা প্রেস ক্লাবে পয়লা ফাল্গুন উদযাপিত

লণ্ডন বাংলা প্রেস ক্লাবে পয়লা ফাল্গুন উদযাপিত

লণ্ডন, ১৯ ফেব্রুয়ারী: পয়লা ফাল্গুন ও ভালবাসা দিবস উদযাপন উপলক্ষে লণ্ডন বাংলা প্রেস ক্লাবের আজকের অনুষ্ঠানটি ছিল প্রকৃতঅর্থেই আনন্দপূর্ণ। ক্লাবের সদস্যরা ভালবাসার স্মৃতিচারণ এবং কবিতা ও গান পরিবেশনের পাশাপাশি হাস্যরসে ও গল্পকথায় অনুষ্ঠানটিকে হৃদয়গ্রাহী করে তোলেন।...